বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

ভৈরবে মাঠে ফুটবল খেলতে না দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

ইমন মাহমুদ লিটন 
  • আপডেট : সোমবার, ২৯ জুলাই, ২০২৪
  • ১৪২ Time View
oplus_0

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে মাঠে ফুটবল খেলতে না দেওয়াকে কেন্দ্র দুই পাড়ার লোকদের মধ্যে ধাত্তয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও দেশিয়অস্ত্র নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটছে। এতে অন্তত ৫০ জন আহত হয়েছে। আহতরা ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। এছাড়া ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

রবিবার (২৮ জুলাই ) বিকালে উপজেলার শ্রীনগর ইউনিয়নের তেয়ারীরচরের পূর্বপাড়া ও পশ্চিম পাড়ার লোকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে ভৈরব থানা পুলিশ ঘটনাস্থালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

স্থানীয়রা জানায়, শ্রীনগর ইউনিয়নের তেয়ারীরচরের পশ্চিম পাড়া এলাকায় একটি ঈদগাঁ মাঠ রয়েছে। এই মাঠে ঈদের নামাজ পড়ানো হয়। এছাড়া এই মাঠে পূর্ব ও পশ্চিম দুই পাড়ার ছেলেরাই খেলাধুলা করে থাকে। কিন্তু তিনদিন আগে হঠাৎ মাঠে ফুলবল খেলা নিয়ে পূর্বপাড়া ও পশ্চিম পাড়া ছেলেদের মধ্যে ঝগড়া হয়। পরে পূর্বপাড়ার মুরুব্বিরা ঝগড়াটি মিমাংসা করার জন্য পশ্চিম পাড়ায় গেলে তারা ঝগড়াটি সমাধানে বসতে রাজি হয়নি। পরে এই নিয়ে আজ রবিবার বিকালে হঠাৎ পশ্চিম পাড়ার লোকেরা পূর্বপাড়ায় এসে উস্কানি দিয়ে ঝগড়ার সৃষ্টি করে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

পশ্চিমপাড়ার জাকির বলেন, ঈঁদগা মাঠে ফুটবল খেলা নিয়া ৩ দিন আগে দুই পাড়ার ছেলেদের মধ্যে হাতাহাতি হয়। এ নিয়ে পূর্বপাড়ার লোকদের সাথে আমাদের এলাকার লোকদের উত্তেজনা চলছিল। আজ আমাদের পশ্চিমপাড়ার কামিনী বাড়ির জাকির পূর্বপাড়ায় গেলে তাকে একা পেয়ে পূর্বপাড়ার ছেলেরা তাকে মেরে দেয়। পরে এ নিয়ে আজ দুই পক্ষের মধ্যে আবার ঝাঁমেলা হলে এক পর্যয়ে তা সংঘর্ষের সৃষ্টি হয়।

পূর্বপাড়ার হান্নান বলেন, তিন দিন আগে আমাদের পূর্বপাড়া ছেলেরা ফুটবল খেলতে পশ্চিম পাড়ার ঈদগাঁ মাঠে যায়। মাঠে গিয়ে দেখি পশ্চিম পাড়ার ছেলেরা মাঠে খেলা করছিলো। পরে আমরা ১ ঘন্টার মত অপেক্ষা করি। তারা খেলা শেষ করে চলে গেলে আমরা মাঠে খেলতে নামি। আমরা যখন খেলছিলাম হঠাৎ খেলার আধা ঘণ্টার পর পশ্চিম পাড়ার বেপারী বাড়ির ইয়াসিন ও কামিনী বাড়ি শরীফ খেলার মাঠে এসে আমাদের খেলতে বাধা দেই ও নানান রকম কথা বলতে থাকে। এছাড়া খেলার মাঠটি পশ্চিম পাড়ায় হওয়ায় তারা আমাদের বলে এই মাঠ তাদের আমরা যেন এখানে এসে না খেলি। এ নিয়ে তাদের সাথে আমাদের এলাকার ছেলেদের কথা কাটাকাটি হলে একপর্যায়ে আমাদের পূর্বপাড়ার শাহাদাত, মাসুদ ও নায়িম কে তারা মারধর করে। এ নিয়ে আমাদের এলাকার মুরুব্বিরা বিচার দিতে গেলে তারা তা না শুনে উল্টো আমাদের সাথে আজ ঝঁগড়ায় লিপ্ত হয়। 

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিকুল ইসলাম বলেন, ফুটবল খেলার মাঠ নিয়ে পূর্ব ও পশ্চিম এই দুই পাড়ার মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এই ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS