শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

মামলায় ফাঁসানোর চেষ্টার প্রতিবাদে রূপগঞ্জে সড়ক অবরোধ-বিক্ষোভ

শাকিল আহম্মেদ
  • আপডেট : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ২৩৯ Time View

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাওড়া এলাকায় দুই পক্ষের সংঘর্ষ চলাকালে দ্বীন ইসলাম (২২) নামের তরুণ নিহতের ঘটনায় রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম ও পরিচালক মিজানুর রহমান মিজানসহ পরিবার ও নিরীহদের ষড়যন্ত্রমূলকভাবে মামলায় ফাঁসানোর চেষ্টার প্রতিবাদে বিক্ষুব্ধ হাজার হাজার নারী পুরুষ ৩’শ ফুট সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। পরে বিক্ষুব্ধরা রূপগঞ্জ থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেন।

অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি কারণে সড়কের পাশের যানবাহন চলাচল প্রায় ঘন্টা ব্যাপী বন্ধ হয়ে যায়। পরে রূপগঞ্জ থানা পুলিশের অনুরোধে বিক্ষোভকারীরা তাদের দাবি জানিয়ে স্থান ত্যাগ করেন।

রোববার (৯জুন) বিকেলে উপজেলার কাঞ্চন ব্রিজের পশ্চিম পাশের ৩’শ ফুট সড়ক অবরোধ করে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন এবং রূপগঞ্জ থানা ঘেরাও করেন তারা। বিকেল চারটার দিকে রূপগঞ্জ উপজেলার জেলার বিভিন্ন এলাকা থেকে শত শত নারী পুরুষ এসে ৩’শ ফুট সড়কে জড়ো হন। 

অবরোধ ও বিক্ষোভ কর্মসূচিতে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল বলেন, রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম নাওড়াসহ আশপাশের এলাকার মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। অন্যায় ভাবে কাউকে জমি জবরদখল করতে দিচ্ছেন না। অন্যায়ের প্রতিবাদ করে যাচ্ছেন। যার ফলে ষড়যন্ত্রকারীরা একের পর এক মামলা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ৫৩ মামলার আসামি মোশাররফ হোসেন ওরফে মোশার ছেলে নিরবসহ মোশা বাহিনী সন্ত্রাসীরা নিরীহ গ্রামবাসীর উপর এলোপাথা ভাবে গুলি ছোড়ে। ওই ছোড়াগুলিতেই দ্বীন ইসলাম (২২) নামের তরুণ নিহত হয়েছে। অথচ পূর্ব পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়ে ষড়যন্ত্রমূলকভাবে ষড়যন্ত্রকারীরা এ মামলায় রংধনু গ্রুপের চেয়ারম্যান সহ তার পরিবার ও নিরীহদের ফাঁসানোর চেষ্টা চালিয়ে আসছে। ষড়যন্ত্র মূলক ভাবে যাতে ফাঁসানোর চেষ্টা না করতে পারে সেজন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মহিউদ্দিন মেম্বার বলেন, নাওড়াসহ আশপাশে এলাকার নিরীহদের জমি জমা জবরদখল ও বালু ভরাট করতে ব্যর্থ হয়ে এক ভূমিদস্যুর পক্ষ হয়ে মোশারফ হোসেন মোশাসহ মোশা বাহিনীর সন্ত্রাসীরা নিরীহ এলাকার মানুষের উপর একের পর এক তাণ্ডব চালিয়ে আসছে। মোশা বাহিনীর সন্ত্রাসীদের এলোপাথাড়িভাবে ছোড়া গুলিতে এ পর্যন্ত শতাধিক নীরও এলাকার মানুষ আহত হয়েছেন। একাধিকবার ৫৩ মামলার আসামি মোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রেপ্তার করে জেল হাজতে পাঠালেও জামিনে এসে আবারো অপরাধ কর্মকান্ড করছে। বৃহস্পতিবার সন্ধ্যার ঘটনায় মোশা বাহিনীর সন্ত্রাসীদের গুলিতে গুলিবিদ্ধ হয়ে দ্বীন ইসলাম মারা যায়। এখন এ ঘটনায় অন্যায় ও ষড়যন্ত্র মূলকভাবে রংধনু গ্রুপের চেয়ারম্যান সহ তার পরিবারকে ফাঁসানোর চেষ্টা চলছে। এ বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে কামনা করছি। তারা যেন সঠিক তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে মামলা নিয়ে ব্যবস্থা গ্রহণ করেন।

পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে আওয়ামী লীগ নেতা হাজী ইয়ার হোসেন বলেন, মোশা বাহিনীর সন্ত্রাসীরা যেভাবে নিরীহ গ্রামবাসীর উপর গুলি ছুড়েছে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। মোশার ছেলে নীরব প্রকাশ্যে পিস্তল উচিয়ে গুলি করছে সেই ভিডিও ভাইরাল হয়েছে। আর মোশা বাহিনীর ছোড়াগুলিতেই দীন ইসলাম নিহত হয়েছে। এখন রংধনু গ্রুপের চেয়ারম্যানসহ পরিবারের সদস্য এবং নিরীহ এলাকার মানুষকে এ মামলায় ফাঁসানোর জন্য চেষ্টা চালিয়ে আসছে। 

পরে বিক্ষোভকারীরা রুপগঞ্জ থানার সামনে অবস্থান করে চনপাড়া-কালিগঞ্জ সড়ক অবরোধ করে আবারো বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তির শিকার হন যাত্রী সাধারণ থেকে শুরু করে পথচারীরা। 

নারায়ণগঞ্জ জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) হাবিবুর রহমান বলেন, ৩’শ ফুট সড়ক অবরোধ করে বিক্ষোভের খবর পেয়ে ঘটনস্থলে পুলিশ পৌঁছে বিক্ষোভকারীদের বুঝিয়ে শুনিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। তাদের দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। 

উল্লেখ্য, গত ০৬ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় নাওড়া এলাকায় মোশা বাহিনীর সঙ্গে গ্রামবাসীর  সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দ্বীন ইসলাম (২২) নামের এক তরুণ নিহত হয়। আহত হয় অন্তত ১৫ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS