শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

ভৈরবে রফিকুল ইসলাম মহিলা কলেজর তিনযুগ পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠান শুরু

ইমন মাহমুদ লিটন 
  • আপডেট : শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২২৭ Time View

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: ঐতিহ্যবাহী রফিকুল ইসলাম মহিলা কলেজের তিনযুগ পূর্তি ও প্রাক্তন ছাত্রীদর পুনর্মিলনী উপলক্ষ্য এক বণার্ঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। কর্মসূচিত রয়েছে ৯ই ফব্রুয়ারি’ ২৪ শুক্রবার বিকাল সাড়ে তিনটায় বর্ণাঢ্য আনন্দ  শোভাযাত্রা, ১০ ফব্রুয়ারি শনিবার প্রাক্তন ছাত্রীদর অভ্যর্থনা, উপহার প্রদান, স্মৃতিচারণ, লাকীকুপন ড্র ও আরা নানাবিধ আনন্দদায়ক কর্মসূচি। ১১ ফব্রুয়ারি রাববার বিকাল চারটা থেকে শুরু হব সাংস্কৃতিক অনুষ্ঠান। কলেজ ও স্থানীয় শিল্পী ছাড়াও অনুষ্ঠানে অংশ নেবেন জাতীয় পর্যায়ের নন্দিত শিল্পী হৃদয় খান।

আজ শুক্রবার বিকেল তিনটায় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মাধ্যমে তিন দিন ব্যাপী কর্মসূচির উদ্ভোধন করবেন দেশবরেণ্য শিক্ষাবিদ, বাংলা একাডেমির প্রাক্তন মহাপরিচালক, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি)’র বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ডঃ সৈয়দ আনায়ার হাসন।

১০ ফেব্রুয়ারি শনিবার তিনযুগ পূর্তি উৎসবর উদ্বাধন ঘোষণা করবেন গণসাক্ষরতা অভিযান এর নির্বাহী পরিচালক, সাবক তত্ত্বাবধায়ক সরকারর উপদষ্টা রাশদা কে চৌধুরী। প্রধান অতিথি হিসবে উপস্হিত থাকবেন দেশবরণ্য শিক্ষাবিদ, বাংলা একাডমির প্রাক্তন মহাপরিচালক, বাংলাদশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি)’র বঙ্গবন্ধু চয়ার অধ্যাপক ডঃ সৈয়দ আনায়ার হাসেন।

মূখ্য আলোচক থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়র অর্থনীতি বিভাগর অধ্যাপক ডঃ মাঃ হেলাল, অতিথি আলাচক থাকবেন কলকাতা রবীদ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড: আশিস কুমার দাস। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপজলা চরয়ারম্যান বীর মুক্তিযাদ্ধা আলহাজ্ব মা: সায়দুল্লাহ মিয়া, কলেজর প্রতিষ্ঠাতা বীর মুক্তিযাদ্ধা আলহাজ্ব মা: রফিকুল ইসলাম, প্রাক্তন মহামান্য রাষ্ট্রপতির একান্ত সহকারী সচিব অধ্যাপক লুৎফর রহমান (ফুলু) ও কিশেরগঞ্জ জেলা পরিষদর প্যানল চয়ারম্যান মো: জাকির হাসন কাজল উপস্থিত থাকবেন।

কলেজর অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাঃ শহীদুল্লাহ জানান, তিনযুগ পূর্তি ও প্রাক্তন ছাত্রীদর পুনর্মিলনী অনুষ্ঠানটি সফল ভাব সম্পন্ন করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ পযর্ন্ত ১৭ হাজার শিক্ষার্থী এই প্রতিষ্ঠানটি থেকে সাফল্যর সাথে উত্তীর্ন হয়েছে।

অনুষ্ঠানটির সম্বয়ক সাবেক অধ্যক্ষ শরীফ উদ্দিন আহমদ জানান, কলেজটি প্রতিষ্ঠার পর এই প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান হতে যাচ্ছে।অনুষ্ঠানটি সুন্দর সমাপ্তির জন্য কলেজের ছাত্রী-শিক্ষক-কর্মচারী নিরলস পরিশ্রম কর যাচ্ছে।

কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযাদ্ধা আলহাজ মাঃ রফিকুল ইসলাম জানান,যে উদ্দেশ্য নিয়ে এই কলেজটি প্রতিষ্ঠা করেছিলাম তা অনেক খানি সফল  হয়েছে।ভবিষ্যত এই প্রতিষ্ঠানটি আরো ভাল করবে  এটি আমার প্রত্যাশা।

তিনযুগ পূর্তি উপলক্ষ প্রাক্তন-বর্তমান শিক্ষার্থী, মিলে ৮০০ (আটশ) শিক্ষার্থী নিবন্ধন করেছন। এই উপলক্ষ কলেজ ক্যাম্পাসকে বর্ণিল সাজ সজ্জিত করা হয়েছে। এ উপলক্ষ ছাত্রীদর স্মতিচারণ নিয় ২০০ (দুইশত) পষ্ঠার একটি সমদ্ধ স্মরণিকা প্রকাশিত হবে। ১৯৮৭ কলজটি প্রতিষ্ঠা করেন বীর মুক্তিযাদ্ধা আলহাজ মো: রফিকুল ইসলাম ।  প্রতিষ্ঠানটি ২০০২ সাল জাতীয় পযার্য় শ্রেষ্ঠ কলেজ সম্মান ভূষিত হয়ে ছিলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS