বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ অপরাহ্ন

৬০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৭ Time View

সৌদি আরব ও কাতার থেকে ২০২৪-২০২৫ অর্থবছরে জন্য ৬০ হাজার মেট্রিক টন সার আমদানির অনুমোদন দিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। এতে মোট ব্যয় হবে ২৩৬ কোটি ৩ লাখ ৭৬ হাজার টাকা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠক শেষে অর্থ উপদেষ্টা সাংবাদিকদের জানান, ২০২৪-২০২৫ অর্থবছরে সৌদি আরবের সাবিক কৃষি পুষ্টি কোম্পানি থেকে ১ম লটের ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার আমদানির প্রস্তাব অনুমোদন দিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। এতে ব্যয় ধরা হয়েছে ১১৮ কোটি ১ লাখ ৮৮ হাজার টাকা। প্রতি মেট্রিক টন সারের দাম পড়বে ৩২৭.৮৩ মার্কিন ডলার।

এছাড়া অপর এক প্রস্তাবে ২০২৪-২০২৫ অর্থবছরে জন্য কাতারের মুনতাজাত থেকে ২য় লটের ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার আমদানির প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার। এতে ব্যয় ধরা হয়েছে ১১৮ কোটি ০১ লাখ ৮৮ হাজার টাকা। প্রতি মেট্রিক টন সারের দাম পড়বে ৩২৭.৮৩ মার্কিন ডলার।

বৈঠক শেষে অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, আমাদের বোরো মৌসুমে সারের সবচেয়ে বেশি প্রয়োজন হয়। এজন্য তিনটা লটে ৬০ হাজার মেট্রিক টন ইউরিয়া সার আমদানির অনুমোদন দেয়া হয়েছে। আশা করছি সার ও খাদ্যদ্রব্যের কোনো ঘাটতি হবে না। যেখান থেকে পারি আমরা সংস্থান করেছি। মজুতও ভালো রয়েছে। আমাদের সার আসতেই থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS