সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
ভৈরবে মাদক সন্ত্রাসী ও চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ১০ দফা দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন মাইগ্রেশনের দাবি আইচি মেডিকেলের ১৫০ শিক্ষার্থীর ভৈরবে হাসপাতালে ভর্তির পর খোঁজ নেননি পরিবার, ৪৮দিন পর ব্যক্তির মৃত্যু আইবিটিআরএ-তে ‘সার্টিফিকেশন কোর্স অন ট্রেজারি ডিলিংস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু শহীদ ছাত্র জনতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভা চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস স্ট্যান্ডার্ড ব্যাংকের আয়োজনে ‘ইনভেস্টমেন্ট অপারেশনস্ অ্যান্ড ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ মেট্রোরেলে ১৮ দিনে আয় ২০ কোটি টাকা

কারসাজি বন্ধে গোয়েন্দাদের চান বিনিয়োগকারীরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২৩ Time View

শেয়ারবাজারে কারসাজি বন্ধে বিএসইসিতে বিএফআইইউর মতো একটি নতুন ইউনিট চালু করার দাবি জানিয়ে বিনিয়োগকারীরা মানববন্ধনে বলেন, যেখানে ডিজিএফআই, এনএসআই এবং এসবির কর্মকর্তারা সংযুক্ত থাকবেন। যা সরাসরি বিএসইসির চেয়ারম্যান নেতৃত্ব দিবেন।

রবিবার রাজধানীর মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ভবনের সামনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতারা মানববন্ধন করেছেন।

মানববন্ধনে দুর্নীতিমুক্ত স্মার্ট শেয়ারবাজার গঠনের দাবি জানিয়ে বিনিয়োগকারীদের সংগঠনের সাধারণ সম্পাদক কাজী আবদুর রাজ্জাক বলেন, আজ শান্তিপূর্ণ পরিবেশে মানববন্ধন করেছি। শেয়ারবাজারের চলমান অস্থিরতা রোধে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছি। আরও বলেন, আজ বিকেলে ১২ দফা দাবির একটি স্মারকলিপি প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে দিয়ে এসেছি।

কাজী আবদুর রাজ্জাক স্বাক্ষরিত স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। তাই আমরা অনিয়ম ও দুর্নীতিমুক্ত স্মার্ট পুঁজিবাজার গঠনের জন্য আপনার নিকট দাবি রাখছি।

এছাড়া শেয়ারবাজারের জন্য সহজ শর্তে অর্থাৎ ৩ শতাংশ সুদে ১০ হাজার কোটি টাকার বিশেষ বরাদ্ধ দেওয়া; পুঁজিবাজারের বন্ড ও মিচ্যুয়াল ফান্ডের বিনিয়োগ এক্সপোজার লিমিটেডের বাহিরে রাখার বিষয়ে দ্রুত প্রজ্ঞাপন; শেয়ারবাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত চলমান ফ্লোর প্রাইজ বহাল, ফোর্স সেল বন্ধ ও আইপিও রাইট শেয়ার ইস্যু বন্ধ; লভ্যাংশের উপর ট্যাক্স লভ্যাংশের উপর থেকে ট্যাক্স সম্পূর্ণ প্রত্যাহার; তালিকাভুক্ত কোম্পানী এবং অ-তালিকাভুক্ত কোম্পানীর কর হারের পার্থক্য ১৫ শতাংশ করা; বাইব্যাক আইন পাশ করা; ৫ শতাংশ কর প্রদান শর্তে অপ্রদর্শিত অর্থ শেয়ারবাজারে বিনিয়োগ সুযোগ; প্রতিটি কোম্পানির পরিচালককে সম্মেলিতভাবে নূন্যতম ৩০ শতাংশ ও ব্যক্তিগত ভাবে ২ শতাংশ শেয়ার ধারণে বাধ্য করা; আইপিওর মাধ্যমে টাকা তুলতে কমপক্ষে পরিশোধিত মূলধনের ১০ শতাংশ শেয়ার আপলোড করার বিধান রাখা; কারসাজি বন্ধে বিএসইসিতে বিএফআইইউর মতো একটি নতুন ইউনিট চালু করার দাবি জানান তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS