মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

সকল মানুষের সার্বিক কল্যাণে আযাব-গজব ও জাহান্নামের পথ গণতন্ত্রসহ সকল মানব রচিত ব্যবস্থার বিরুদ্ধে দৃঢ় অবস্থান গ্রহণ করে ইসলাম প্রতিষ্ঠায় “ইসলামী সমাজ’ এ শামিল হওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮৬ Time View

প্রেস রিলিজঃ বিশ্ব জগতের সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ মানব জাতির দুনিয়ার জীবনে কল্যাণ ও শান্তি এবং আখিরাতের জীবনে জাহান্নামের কঠিন শাস্তি থেকে রক্ষা পেয়ে চির সুখের স্থান জান্নাত লাভের জন্য কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা ইসলাম প্রদান করেছেন ইসলামের মূল বিষয় হলো- মানুষের সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচলানসহ জীবনের সকল ক্ষেত্রে সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর, মানুষের নয়। এটাই মূলতঃ আল্লাহর প্রতি ঈমান, ইসলামের প্রথম মৌলিক বিষয়। আল্লাহর প্রতি ঈমানের ফলশ্রুতি হলো- মানুষের সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনাসহ জীবনের সকল ক্ষেত্রে দাসত্ব, আইনের আনুগত্য ও উপাসনা একমাত্র আল্লাহর, অন্য কারো নয়। এটা ইসলামের দ্বিতীয় মৌলিক বিষয়। একমাত্র আল্লাহর দাসত্ব, আইনের আনুগত্য ও উপাসনা বাস্তবায়নে শর্তহীন আনুগত্য অনুসরণ ও অনুকরণ একমাত্র হযরত মুহাম্মাদ (সাঃ) এর, অন্য কারো নয়। এটা ইসলামের তৃতীয় মৌলিক বিষয়। ইসলামের উক্ত তিনটি মৌলিক বিষয় গ্রহণ করে যারা ঘোষণা করবে “রাব্বুনাল্লাহু বা আল্লাহু আকবার” এবং সাক্ষ্য ও অঙ্গীকার করবে- “আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশহাদু আন্না মুহাম্মাদার রাসূলুল্লাহ্” তারা ঈমানদার মুসলিম, তাদের অবস্থান ইসলামে স্বীকৃত হবে।

  • গণতন্ত্রসহ সকল মানব রচিত ব্যবস্থায় সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় সৃষ্টিকর্তা আল্লাহর পরিবর্তে মানুষকে সার্বভৌমত্বের মালিক, আইনদাতা, বিধানদাতা ও শাসনকর্তা মানা হয় এবং মানুষের দাসত্ব ও মানুষের মনগড়া আইনের আনুগত্য করা হয়। আর এসবই আল্লাহর সাথে কুফর ও শিরক্। কুফর এবং শিরকের পরিণতি আল্লাহ্ রাব্বুল আলামীনের বিভিন্ন রকম আযাব-গজবের শিকার হয়ে মানুষের দুনিয়ার জীবনে দুর্ভোগ ও অশান্তি এবং আখিরাতের জীবনে নিশ্চিত ঠিকানা জাহান্নাম। সুতরাং গণতন্ত্র, রাজতন্ত্র, সমাজতন্ত্র ও সামরিকতন্ত্র ইত্যাদি সকল মানব রচিত ব্যবস্থা আযাব-গজব এবং জাহান্নামের পথ। দেশ ও জাতির মানুষ সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় গণতন্ত্রের নামে মানব রচিত ব্যবস্থা মেনে চলার মাধ্যমে আল্লাহ রাব্বুল আলামীনের বিভিন্ন রকমের আযাব-গজবের শিকার হয়ে দুনিয়ার জীবনে দুর্ভোগ ও অশান্তিতে কাল কাটাচ্ছে এবং এ অবস্থায় মৃত্যু বরণ করলে নিশ্চিত ঠিকানা হবে জাহান্নাম। মানব রচিত সকল ব্যবস্থার বিরুদ্ধে দৃঢ় অবস্থান গ্রহণ করে আল্লাহর নির্দেশিত এবং তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার চূড়ান্ত প্রচেষ্টাই আল্লাহর আযাব-গজব ও জাহান্নাম থেকে বাঁচার একমাত্র পথ ।
  • ইসলাম প্রতিষ্ঠার জন্য গণতন্ত্রের অধীনে নির্বাচনে অংশ গ্রহণ কিংবা কিতালের নামে সশস্ত্র সন্ত্রাস আল কোরআন ও সুন্নাহ সম্মত পদ্ধতি নয়। বরং ইসলাম বিরোধী অপতৎপরতা। মানুষের সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনাসহ জীবনের সকল ক্ষেত্রে আল্লাহকেই একমাত্র সার্বভৌমত্বের মালিক, আইন-বিধানদাতা ও নিরংকুশ শাসনকর্তা, তাঁকেই একমাত্র দাসত্ব, আইনের আনুগত্য ও উপাসনা পাওয়ার অধিকারী সত্তা গ্রহণ করার এবং আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর শর্তহীন আনুগত্য অনুসরণ ও অনুকরণের দাওয়াতের মাধ্যমে আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী আমীর তাঁর নিজ নেতৃত্বের আনুগত্যে দাওয়াত গ্রহণকারী ঈমানদারগণের সমাজ গঠন আন্দোলন গড়ে তুলবেন, এ আন্দোলনের নেতা ও কর্মী সকলেই ছবর, ক্ষমা এবং বিরোধিতার ক্ষেত্রে মুকাবিলার দায়িত্ব আল্লাহর উপর ছেড়ে দিয়ে নিজেদের সময় অর্থ কুরবানী করে একতরফা নির্যাতিত হয়েও ঈমান ও চরিত্রের উন্নতি সাধনে ইসলামের মৌলিক বিষয়সমূহের দাওয়াত লোকদেরকে দিতে থাকবে। এভাবেই ঈমানী দায়িত্ব পালন করতে থাকলে যখন তারা ঈমানের সর্বোচ্চ পরিক্ষায় উত্তীর্ণ হবে তখনি আল্লাহ্ রাব্বুল আলামীন তাদেরকে খিলাফাত রাষ্ট্রীয় নেতৃত্ব দান করবেন। এভাবে রাষ্ট্রীয় নেতৃত্ব লাভ হলেই আমীরের নেতৃত্বে ঈমানদারগণ হযরত মুহাম্মাদ (সাঃ) এর অনুসরণ ও অনুকরণে মানুষের জীবনে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠা করবে। এটাই সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় আল্লাহর নির্দেশিত ও রাসূল (সাঃ) প্রদর্শিত একমাত্র পদ্ধতি। এ পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠিত হলেই মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে এবং সকল ধর্মের লোকদের ধর্মীয় অধিকারসহ সকল অধিকার আদায় ও সংরক্ষণ হবে। আল্লাহ্ রাব্বুল আলামীনের আযাব-গজব এবং জাহান্নাম থেকে নিজে বাঁচার ও দেশবাসীকে বাঁচানোর লক্ষ্যে ইসলামী সমাজ’ গণতন্ত্রসহ সকল মানব রচিত ব্যবস্থার বিরুদ্ধে দৃঢ় অবস্থান গ্রহণ করেই আল্লাহর নির্দেশিত এবং তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দল-মত নির্বিশেষে সকলকে আমরা আল্লাহর আযাব-গজব এবং জাহান্নাম থেকে বাঁচার জন্য ইসলামের ভিত্তিতে জীবন, সমাজ ও রাষ্ট্র গড়ার লক্ষ্যে ঈমানী ও নৈতিক দায়িত্ব পালনে ইসলামা সমাজে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS