শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

মানুষ এখন শান্তিতে নিঃশ্বাস নিতে পারবে সাক্ষাৎকারে বরিশালের মেয়র খোকন সেরনিয়াবাত

এস এল টি তুহিন
  • Update Time : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ২৬১ Time View

এস এল টি তুহিন: নির্বাচনে নিজের বিজয়কে কিভাবে দেখছেন?

খোকন সেরনিয়াবাত: বরিশাল হলো সাম্প্রদায়িক সম্প্রীতির শহর। আমার বিজয়ে প্রমাণ হয়েছে, সম্প্রীতির শহরে কোনো গোষ্ঠী বা গোত্র কারো ভোটব্যাংক নয়। নগরের উন্নয়নে আগামী দিনে আমার ভূমিকা জোরালো হবে, এটা ভেবেই নগরবাসী আমাকে তাদের পবিত্র আমানত ভোটের মাধ্যমে কাছে টেনেছে। জীবনভর আমি সেই আমানত রক্ষার চেষ্টায় থাকব।আমি জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারের সদস্য। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসের ভয়াবহ নির্মম হত্যাকাণ্ডের একজন প্রত্যক্ষদর্শী আমি। নারকীয় হত্যাকাণ্ডের ঘটনায় ঘাতকের বুলেটবিদ্ধ হয়েছি। বাবা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের আদর্শ বুকে ধারণ করে নবনির্বাচিত মেয়র হিসেবে আমার কাজ হবে, দীর্ঘদিন উন্নয়নবঞ্চিত নগরবাসীকে কাঙ্ক্ষিত উন্নয়নসহ করপোরেশনকে আধুনিক জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা।আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচিত হয়েছি। দলের প্রতি আমার আস্থা ও বিশ্বাস অবিচল থাকবে। আমি দলের হলেও নগর ভবন থাকবে সবার জন্য উন্মুক্ত। মেয়রের দায়িত্ব নেওয়ার পর সবার আগে বিষয়টি আমি নগরবাসীর কাছে দৃশ্যমান করে তুলব।আমার বাবা শহীদ আব্দুর রব সেরনিয়াবাত। বাবার দেখানো পথেই আমি চলব। বাবাই আমাকে শিখিয়েছেন কিভাবে মানুষকে ভালোবাসতে হয়।

এস এল টি তুহিন: নগরপিতা হিসেবে কোন বিষয়টি আপনি অগ্রাধিকার দেবেন?

খোকন সেরনিয়াবাত: অগ্রাধিকার বা প্রথম কাজ হবে বিগত দিনের মুখ থুবড়ে পড়া বরিশাল নগরীর উন্নয়ন কর্মকাণ্ডকে আবার সচল করা। এটা বরিশালবাসীর প্রাণের দাবি এ ছাড়া পরিবেশ সুরক্ষায় দখল-দূষণে অস্তিত্ব সংকটে পড়া খালগুলো খনন করে পানির প্রবাহ ফিরিয়ে আনার পাশাপাশি নগরীর জলাবদ্ধতা দূর করতে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া নাগরিক মতামত গ্রহণ করার মাধ্যমে বাড়ির প্ল্যান অনুমোদন সহনীয়, হয়রানি ও ভীতিমুক্ত করা হবে। ইমারত নির্মাণ বিধিমালা অনুসরণ করে দ্রুতসময়ের মধ্যে প্ল্যান অনুমোদনের কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। অনাকাঙ্ক্ষিত ও অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স পুনর্মূল্যায়ন করা হবে। আমার নির্বাচনী ইশতেহারেও আমি এসব কথা বলেছি। নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে দল-মত-নির্বিশেষে সবার সহযোগিতা নেব। বরিশালের নাগরিকরা জুলুম নয়, এখন শান্তিতে নিঃশ্বাস নিতে পারবে।

এস এল টি তুহিন: বরিশালে আওয়ামী লীগের মধ্যে অভ্যন্তরীণ বিরোধ রয়েছে বলে শোনা যায়। আপনি মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর এটি আরো স্পষ্ট হয়। বিষয়টি আপনি কিভাবে দেখেন?

খোকন সেরনিয়াবাত: দলের সবাই আমার সঙ্গে আছেন। নেতৃত্বের প্রতি আস্থা রেখে সবাই আমার জন্য কাজ করেছেন। আর যাঁদের সঙ্গে বিরোধ আছে বা তৈরি হয়েছে, তাঁদের একত্র করে কাজ করার চেষ্টা করছিলাম। বাকিরা নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছেন কি না, সেটা তাঁদের ব্যক্তিগত ব্যাপার।

এস এল টি তুহিন: ভোটগ্রহণ চলাকালে আপনার প্রতিদ্বন্দ্বী হাতপাখার প্রার্থীর ওপর হামলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে বক্তব্য কী?

খোকন সেরনিয়াবাত: নির্বাচনী প্রচারের শুরু থেকেই আমি সম্প্রীতি ধরে রাখার আপ্রাণ চেষ্টা করেছি। কোনো মেয়র প্রার্থীর প্রচারে বাধা দিইনি। প্রশাসনকে নিজের স্বার্থে ব্যবহার করিনি। আমার প্রতিপক্ষকে কখনো ব্যক্তিগতভাবে আক্রমণ করিনি। কিন্তু ভোটের দিন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে যেটা ঘটেছে, তা অনাকাঙ্ক্ষিত। ভোটের পরিবেশ নষ্ট করতে একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS