বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

আদিতমারী উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মতর্তার বিরুদ্ধে মানবন্ধন ও সহায়ক এর বিরুদ্ধে দুদকের কাছে পাল্টা অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ৬৯ Time View

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের নিম্নমানের খাবার সরবরাহ, রোগীদের সাথে দুর্ব্যবহার, অনুমোদন না নিয়ে সরকারি গাছ কাটা, সরকারি গাড়ী ব্যক্তিগত কাজে ব্যবহার করাসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ভুক্তভোগী ও এলাকাবাসী।স্থানীয় বাসিন্দা।

 পক্ষান্তরে আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা তৌফিক-ই ইলাহী একই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অফিস সহায়ক মাহাবুর রহমান  ওরফে (লিকুর) বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতি,অর্থ আত্নসাধ,অফিস স্টাফদের ভয় ভীতি প্রদান ও জিম্মি করে অর্থ আদায়। লালমনিরহাট সদর হনসপাতালে থাকাকালীন ২৪ লক্ষা টাকা আত্মসাৎ, লালমনিরহাট সদরে সুরম্ভর পাঁচতালা বাড়ী নির্মান ইত্যাদি বিষয়ে  অভিযোগ করেন। 

 (২১ জুলাই) তিনি নিম্ন লিখিত স্মারক নং- ৪৫.০১.৫২০২.০০০.২৭.০০১.২০২২  উপ-পরিচালক দুদক,রংপুর, বরাবরে অভিযোগ করেন। অনুলিপি সদয় অবগতির জন্য মাননীয় মন্ত্রী সমাজকল্যাণ  মন্ত্রনালয় ঢাকা। মহা- পরিচালক স্বাস্থ্য অধিদপ্তর ঢাকা।পরিচালক (স্বাস্থ্য) রংপুর বিভাগ। জেলা প্রসাশক লালমনিরহাট। সিভিল সার্জন  লালমনিরহাট। 

অভিযোগে উল্লেখ করেন আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অফিস সহায়ক মাহাবুর রহমান  ওরফে (লিকুর) বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতি,অর্থ আত্নসাধ,অফিস স্টাফদের ভয় ভীতি প্রদান ও জিম্মি করে অর্থ আদায়। লালমনিরহাট সদর হনসপাতালে থাকাকালীন ২৪ লক্ষা টাকা আত্মসাৎ, লালমনিরহাট সদরে সুরম্ভর পাঁচতালা বাড়ী নির্মান ইত্যাদি বিষয়ে  অভিযোগ করেন

লালমনিরহাট সদর হাসপাতালে থাকাকালিন তার বিরুদ্ধে প্রায় ২৪ লক্ষ টাকা আত্মসাৎ এর অভিযোগে অভিযুক্ত হন। বিভাগীয় তদন্তে তা প্রমাণিত হয়। ২০১৬/১৭সালে আর্থিক দায় দায় ভার থেকে মুক্তির জন্য তাকে বসতবাড়ী বিক্রয় করতে হয়। পরে তাকে অফিস সহায়ক পদে পদবনমন করাহয়। এর পরে কালীগঞ্জে থাকা কালিন সমায়ে সাক্ষর জালিয়াতি অর্থ  আত্নসাৎ এর অভিযোগ পাওয়া যায়। তার এই হঠাৎ কোটি কোটি টাকা উপার্জনের উৎস কি? তা খতিয়ে দেখার জন্য উদ্ধোর্তন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। 

 এদিকে রোববার  (২৪ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে উপজেলা স্বাস্থ্য ওপঃপঃ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন হয়।

অলিউজ্জামান অলির সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেয়া ভুক্তভোগীরা তারা জানান, উপজেলার ৮টি ইউনিয়নের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ৫০ শয্যার আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মান করে সরকার। বর্তমান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ যোগদানের পর থেকে এ হাসপাতালকে দুর্নীতির আখড়ায় পরিনত হয়েছে।

 সরকারী ওষুধ রোগীদের না দিয়ে কালোবাজারে বিক্রি, হাসপাতাল ক্যাম্পাসের ৩০টি বড় বড় জীবন্ত মেহগনি গাছ কেটে বিক্রি করে আত্মসাৎ করেন ডা. তৌফিক আহমেদ। এতেই শেষ নয়, টাকা ছাড়া কোন ফাইলে স্বাক্ষর করেন না। ঘুষ না পেয়ে দুইজন কর্মচারীর বেতন ভাতা ৮/১০ মাস বন্ধ রাখেন। যার প্রতিবাদ করায় হয়রানী করেন। এ কারণে সাম্প্রতি সময় হাসপাতালের ৭জন কর্মচারী গণবদলির আবেদন করেন।

 কোয়াটারে বসবাস করা কর্মচারীদের বেতনে কোন বাসাভাড়া কর্তন না করে নিজে আত্মসাৎ করেন। কোটেশন দরপত্রের কাজে নিজের এলাকার বন্ধুদের দিয়ে এ হাসপাতালে কাজের নামে ডা. তৌফিক আহমেদ লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে বক্তারা দাবি করেন।

চিকিৎসা সেবার মত একটি গুরুত্বপুর্ন নাগরিক অধিকার বঞ্চিত হয়ে পড়ায় স্থানীয়রা ইতঃপূর্বে গনপিটিশন দায়ের করেন যার প্রেক্ষিতে কিশোরগঞ্জে বদলির আদেশ আসে। যা অর্থ আর ক্ষমতার বিনিময়ে বাতিল করে সপদে বহাল রয়েছেন। এতে আরও ভুষে উঠে সাধারন রোগী আর এলাকাবাসী।

অলিউজ্জামান অলির সভাপতিত্বে অনুষ্ঠিত লালমনিরহাট -বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মহাসড়কে দুই ঘন্টা ব্যাপি এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।  পরে তারা বিক্ষোভ করেন। এ সময় শতাধিক ভুক্তভোগী  অংশ নেয়। মানববন্ধনে অংশ  গ্রহনকারীা অবিলম্বে হাসপাতালের সকল অনিয়ম বন্ধের দাবী জানান। তারা ঊর্ধ্বতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা ও দায়িত্বরত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার তৌফিক আহমেদের বদলী দাবি করেন। 

লালমনিরহাটের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অপসরণ দাবি করে মানববন্ধন করেছেন সাধারন রোগী ও এলাকাবাসী।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অলিয়ারুজ্জামান অলি, লালমনিরহাট সরকারী কলেজের ছাত্র আকাশ, সাধারন রোগী কাজলি বেগম, বেলাল হোসেন প্রমুখ। 

এ ব্যপারে আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা তৌফিক এলাহী সংঙ্গে আলোচনা হলে তিনি বলেন,এক দল সার্থন্বেষি মহল সুবিধা না পেয়ে আমার বিরুদ্ধে  হয়রানি ও ষড়যন্ত্র মুলক মিথ্যা মানব বন্ধন কর্মসূচি পালন করেন। আমি সব বিষয়ে আমার উদ্ধোর্তন কৃর্তপক্ষকে জানিয়েছি তদন্ত করে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। 

সৃষ্ট ঘটনায় লালমনির হাট জেলা সিভিল সার্জন এর সঙ্গে মুঠো ফোনে আলোচনা হলে তিনি বলে গাছ কর্তনের বিষয় আমি কিছুই জানিনা। তবে তদন্ত করে দোষি বূক্তিদের বিরিদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

রেজাউল ইসলাম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS