রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

সিএমএসএমইদের পুন:অর্থায়ন সুবিধা দিতে বাংলাদেশ ব্যাংক ও ব্র্যাক ব্যাংকের চুক্তি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১১৬ Time View

করোনা মহামারির ক্ষতি কাটিয়ে উঠতে কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের প্রণোদনার আওতায় পুন:অর্থায়ন সুবিধা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক ও ব্র্যাক ব্যাংক একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংকের (এআইআইবি) অর্থায়নে কোভিড-১৯ ইমার্জেন্সি অ্যান্ড ক্রাইসিস রেসপন্স ফ্যাসিলিটি প্রজেক্টের আওতায় অংশগ্রহণকারী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে কাজ করার জন্য ব্র্যাক ব্যাংক বাংলাদেশ ব্যাংকের সাথে এ চুক্তি স্বাক্ষর করেছে।

গত বুধবার (৬ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টের প্রজেক্ট ইম্প্লেমেন্টেশন ইউনিটের (কোভিড-১৯ ইসিআরএফ) জেনারেল ম্যানেজার, মো. আব্দুল ওহাব এবং ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন চুক্তিতে স্বাক্ষর করেন।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাছের, এক্সিকিউটিভ ডিরেক্টর মো. ওবায়দুল হক এবং ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এ সময় উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংকসহ অংশগ্রহণকারী ব্যাংক ২ হাজার ৫২০ কোটি টাকা পুন:অর্থায়ন সুবিধা পাবে, যা ভর্তুকি ইন্টারেস্টে সিএমএসএমই উদ্যোক্তাদের মধ্যে বিতরণ করা হবে।

বাংলাদেশ ব্যাংকের পুন:অর্থায়ন সুবিধাকে সাধুবাদ জানিয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, ‘এআইআইবি’র অর্থায়নে কোভিড-১৯ ইমার্জেন্সি অ্যান্ড ক্রাইসিস রেসপন্স ফ্যাসিলিটি প্রজেক্টের বাস্তবায়নের অংশীদার করায় আমরা বাংলাদেশ ব্যাংককে আন্তরিক ধন্যবাদ জানাই। সিএমএসএমই অর্থায়নে গুরুত্বপ্রদানকারী ব্যাংক হিসেবে প্রান্তিক ও তৃণমূল পর্যায়ে উদ্যোক্তাদের সহজ অর্থায়ন নিশ্চিত করতে ব্র্যাক ব্যাংক দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

করোনা মহামারীর প্রেক্ষিতে উদ্যোক্তাদের সহায়তায় আমরা আমাদের কার্যক্রম আরও জোরদার করেছি। আমরা মনে করি, পুন:অর্থায়নের ঋণ বিতরণের ফলে সিএমএসএমই খাতে প্রাণ ফিরে আসবে এবং উৎপাদনক্ষমতা মহামারী পূর্বের পর্যায়ে ফিরে যাবে।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS