রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

সিলেট ও সুনামগঞ্জে বজ্রপাতে ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪০ Time View

সিলেট ও সুনামগঞ্জে বজ্রপাতে কিশোরসহ ৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ও বিকেলে আলাদা সময়ে সিলেটের জৈন্তাপুরে ২ ও কানাইঘাটে ২ এবং সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে ১ জনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, শনিবার দুপুরে জৈন্তাপুর উপজেলায় আকস্মিক ভারি বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাতে আলাদা স্থানে দুজনের মৃত্যু হয়। তারা হলেন: জৈন্তাপুর ইউনিয়নের আগফৌদ গ্রামের নূরুল হকের ছেলে নাহিদ আহমদ (১৩) ও একই ইউনিয়নের ভিত্রিখেল ববরবন্দ গ্রামের কালা মিয়ার ছেলে আব্দুল মান্নান মনই (৪৫)। শনিবার দুপুর ১২টার দিকে আলাদা স্থানে এ বজ্রপাত হয়।

এরমধ্যে আব্দুল মান্নান মাঠে কাজ করছিলেন, আর নাহিদ বাড়ির পাশেই একটি স্থানে দাঁড়িয়ে ছিল। জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালিক রুমাইয়া এসব তথ্য নিশ্চিত করেন।

অন্যদিকে কানাইঘাট উপজেলায় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে দুর্ঘটনা দুটি ঘটে। মৃতদের মধ্যে একজন কালা মিয়া (৩০)। তিনি উপজেলার লক্ষ্মীপ্রসাদ ইউনিয়নের কেওটিহাওর গ্রামের আব্দুল মিয়ার ছেলে। অপরজন পৌরসভার বাসিন্দা দলইমাটি গ্রামের নুর উদ্দিন (৬০) বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার জানান, শনিবার বিকেল ৪টার সময় কানাইঘাটে আলাদা স্থানে বজ্রপাতে দুজন মারা গেছে। দুজনের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করা হয়েছে।

এদিকে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় বজ্রপাতে দ্বীন ইসলাম (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের মৃত সলতু মিয়ার ছেলে। শনিবার দুপুরে উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের সিরাজপুর চরপারা গ্রামে নিজ বাড়ির সামনে চারাক্ষেতে বজ্রপাতে তার মৃত্যু হয়। তিনি ওই গ্রামের মৃত সলতু মিয়ার ছেলে।

ইউনিয়ন সদস্য কালাম হোসেন মৃত্যুর সত্যতা নিশ্চিত করে জানান, বাড়ির সামনে চারাক্ষেতে দ্বীন ইসলাম লাকড়ি শুকাতে দিয়েছিলেন। দুপুরে ওই লাকড়ি আনতে গেলে বজ্রপাতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মফিজুর রহমান জানান, বজ্রপাতে মৃত কৃষকের পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS