শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

ভৈরবে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ইমন মাহমুদ লিটন 
  • Update Time : শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪
  • ২৫৪ Time View

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে কালিপুর স্টুডেন্টস এ্যাসোসিয়েশন ও ব্লাড ফাইটার্স অব ভৈরব এর আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। 

আজ শুক্রবার (১২ এপ্রিল) সকালে কালিপুর হাই স্কুলে মেডিকেল স্টুডেন্টস এ্যাসোসিয়েশনের সার্বিক সহযোগিতায় এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় স্থানীয় এলাকাবাসীসহ পাশ্ববর্তী বিভিন্ন এলাকার প্রায় এক হাজার মানুষ সেবা নেন।

এই ফ্রি মেডিকেল ক্যাম্পে হেলথ চেকআপ, ব্লাড প্রেসার, ব্লাড সুগার, ব্লাড গ্রুপিং এবং ওজন পরিমাপ সেবা দেওয়া হয়েছে। এছাড়া এক হাজার রোগিকে বিশেষজ্ঞ চিকিৎসকেরা চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করেন।

এতে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন ১৩ জন বিশেষজ্ঞ ডাক্তার। তারা হলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোজাম্মেল হক জুয়েল, সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজের  সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ সেলিম রেজা, গাইনী বিভাগে ডাঃ নাজমা আক্তার রিপা সার্জারি বিভাগে ডাঃ রাহাত মাহমুদ সাদী, চক্ষু বিভাগে ডাক্তার কামরুল হাসান, দন্ত বিভাগে ডাক্তার আতিকুর রহমান ও ডাক্তার আশিক হোসাইন, ও অর্থোপেডিক্স বিভাগে ডাঃ অনন্ত হোসাইন, মেডিসিন বিভাগে ডাক্তার মোঃ আদনান হোসাইন, ডাক্তার কাইয়ুম মিয়া, ডাঃ মাসুদ রানা, ডাঃ পিয়াস মাহমুদ ও ডাঃ হুমায়ূন কবির সেবা প্রধান করেন। এছাড়া বিভিন্ন মেডিকেলে অধ্যয়নরত ২০ জন ছাত্র সহকারী হিসেবে কাজ করেন।

এই বিষয়ে কালিপুর স্টুডেন্টস এ্যাসোসিয়েশন সভাপতি সোহানুর রহমান বলেন, আমরা ২০২১ সাল থেকে এই ফ্রি মেডিকেল ক্যাম্পটি চালু করি। প্রতিবছর ঈদ-উল-ফিতরের পর দিন এই আয়োজনটি করে থাকে। এতে আমাদের ভৈরবের বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারা থাকেন। এই বছর আমাদের এখানে ১৩ জন বিশেষজ্ঞ ডাক্তার ও মেডিকেলে অধ্যয়নরত ২০ জন ছাত্র সহকারী হিসেবে কাজ করছেন। এর বাহিরে আরো অনেকে ভলেন্টিয়ার হিসেবে কাজ করছেন। 

ফ্রি মেডিকেল ক্যাম্পের আহ্বায়ক ইফতেখার হোসেন অনন্য বলেন, আজকে আমরা ১ হাজার উপর রোগীদের সেবা দিতে পেরেছি। আমাদের এই ফ্রি মেডিকেল ক্যাম্পে ধনি-গরিব সবাই আসেন চিকিৎসা সেবা নিতে। আমাদের ক্যাম্পেউনে রোগীদের চেকআপ, ব্লাড প্রেসার, ব্লাড সুগার, ব্লাড গ্রুপিং করা হয়েছে। এছাড়া রোগীদের কেনো সমস্যা ধরা পরলে ডাক্তাররা তােদের প্রেসক্রিপশন লিখে দিচ্ছেন। এর পাশাপাশি পরামর্শ ও দিচ্ছেন। আমাদের এই ক্যাম্প সকাল ৯ থেকে শুরু দুপুর ১টাই শেষ হয়। এতে আমাদের কালিপুর ছাড়া বিভিন্ন এলাকা থেকেও রোগে এসেছেন। আমারা ১ হাজারের উপর রোগীদের সেবা দিতে পেরেছি। ভবিষ্যতেও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS