বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

জাপানের ‘দ্য অর্ডার অব দ্য রাইজিং সান’ অ্যাওয়ার্ড পেলেন আবদুল হক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ১৮৬ Time View

দেশের রিকন্ডিশন্ড গাড়ি আমদানি খাতের পথিকৃৎ ব্যবসায়ী আবদুল হক পেলেন জাপানের ‘দ্য অর্ডার অব দ্য রাইজিং সান’ (the Order of the Rising Sun, Gold Rays with Rosette) অ্যাওয়ার্ড। ২৩ জুন জাপান দুতাবাসে অনুুষ্ঠিত এক অনুষ্ঠানে রাষ্ট্রদূত ইতো নাওকি আবদুল হককে এ অ্যাওয়ার্ড প্রদান করেন।

জাপান ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক উন্নয়ন এবং পারস্পরিক যোগাযোগের ক্ষেত্রে দীর্ঘদিন ধরে নিরলস ও বিশেষ অবদানের জন্য জাপান সরকার এ বছর আরও দুই বাংলাদেশীর সাথে আবদুল হককে এই ‘অর্ডার’ দিয়েছে। বাংলাদেশে জাপানী ব্যবসায়ীদের জন্য উন্নত বিনিয়োগ ও ব্যবসা পরিবেশ সৃষ্টি এবং বাংলাদেশী ও জাপানী ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে যোগাযোগ স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য জাপান সরকার তাকে এই ‘অর্ডার’ দিয়েছে।

‘দ্য অর্ডার অব দ্য রাইজিং সান’ হচ্ছে ১৮৭৫ সাল থেকে জাপান সরকারের দেয়া সে দেশের প্রথম জাতীয় ডেকোরেশন।

হক’স বে অটোমোবাইলস এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল হক দেশের রিকন্ডিশন্ড গাড়ি আমদানিকারকদের সংগঠন বারভিডার প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট। তিনি ৩ মেয়াদে বারভিডার প্রেসিডেন্ট ছিলেন।

আবদুল হক বাংলাদেশে রিপাবলিক অব জিবুতির অনারারি কনসুল। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ৮ টি মেয়াদে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি জাপানিজ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এসোসিয়েশন ইন ঢাকা (জেসিএআইড) এর বিশেষ উপদেষ্টা এবং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ওউঈঙখ) এর সরকার কর্তৃক নিযুক্ত পরিচালক। তিনি জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (জেবিসিসিআই) এর প্রাক্তন প্রেসিডেন্ট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS