মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

ডিসেম্বরে বিপিএল, দল নিয়ে ব্যস্ততা শুরু বিসিবির

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪
  • ৬৪ Time View

নতুন বোর্ডের মিশনে বাংলাদেশ প্রিমিয়ার লিগ যথাসময়ে শুরু নিয়ে প্রশ্ন জাগে। তবে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন,  যথাসময়েই বিপিএল শুরু করবে তার বোর্ড। বাছাইকৃত সময় ২৭ ডিসেম্বর থেকেই টুর্নামেন্ট শুরু করার লক্ষ্য তাদের। সেই জন্য দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে ফারুক আহমেদের নেতৃত্বাধীন ক্রিকেট বোর্ড।

শেখ হাসিনার পতনের পর দেশজুড়ে যে পরিবর্তন শুরু হয়েছে। যার প্রভাব পড়েছে ক্রিকেট বোর্ডেও। সরকার পতনের পর লাপাত্তা সাবেক বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন। তার বোর্ডের অনেক কর্মকর্তাও লাপাত্তা। নতুন সভাপতি হিসেবে বেছে নেওয়া হয়েছে ফারুক আহমেদকে। নতুন দায়িত্ব নিয়ে বাংলাদেশের সবচেয়ে বড়  ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টটি আয়োজনের চ্যালেঞ্জটি নিয়েছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার বিসিবির পরিচালনা পর্ষদের সভা শেষে সংবাদ সম্মেলনে ফারুক আহমেদ বলেছেন, ‘যারা এখন আমাদের বোর্ডে নাই, তাদের কিন্তু দল ছিল। ঢাকা প্রিমিয়ার লিগ বা বিভিন্ন ডিভিশনে তাদের দল ছিল। ওই দলগুলি ক্ষতিগ্রস্থ। ব্যক্তিগত পর্যায়ে আমরা চেষ্টা করছি, ক্রিকেটাররা যেন ক্ষতিগ্রস্ত না হয়। সবাই মিলে চেষ্টা করছি নতুন ব্যবসায়ীদের, নির্দিষ্ট কোনো জায়গায় তাদের দল আছে কি না, অন্য দলগুলিকে যেন তারা সহায়তা করে। প্রতি দলে ২০-২২ জন ক্রিকেটার খেলে, তারা যেন ক্ষতিগ্রস্ত না হয়। কারণ প্রিমিয়ার লিগে ১২টি দল, এরপর অন্যান্য লিগ, সব মিলিয়ে ৭৬টি ক্লাব খেলে ঢাকার ক্লাব ক্রিকেটে। দলগুলির মধ্যে একটা শূন্যতা তৈরি হয়েছে। যাদের ক্ষেত্রে আমার মনে হয়েছে যে অসুবিধা হবে, তাদের সঙ্গে কথা বলা শুরু করেছি।’

এরপর বিপিএল নিয়ে বিসিবিপ্রধান বলেন, ‘বিপিএল দলগুলির সঙ্গেও কথা বলছি আমরা। আজকের বোর্ড সভার পর আমি আত্মবিশ্বাসী যে, যথাসময়ে আমরা বিপিএল শুরু করতে পারব। ২৭ ডিসেম্বর প্রথম ম্যাচ হওয়ার কথা। তার আগে সেপ্টেম্বরের মধ্যে ড্রাফট ও আর যা কিছু আছে, আমরা করে ফেলার চেষ্টা করব।’

‘দু-একটি দল হয়তো দল গড়বে না। দল করবে কী করবে না, পুরোপুরি জানায়নি। তবে ধারণা করছি যে, তারা নাও দল গড়তে পারে। সেক্ষেত্রে দলগুলির সঙ্গে বসতে হবে। ৭টি দল ছিল। আমরা প্রথমে দলগুলি ঠিক করব, কোন ৭টি দল। আমি বলেছি, ব্যক্তিগতভাবে সব দলের মালিকের সাক্ষাৎকার নেব, যাতে কিছু ভালো লোককে আমরা পাই।’—যোগ করেন ফারুক আহমেদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS