রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

গাইবান্ধায় আ.লীগ নেতাসহ ১১৯ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ১০০ Time View

নিজস্ব প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে উপজেলা নির্বাচনী সহিংসতার মামলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকসহ ১১৮ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

সোমবার (৩ জুন) বিকেলে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (চৌকি আদালত) ১১৮ জন আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে বিচারক মো. নাজমুল হাসান তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে একই মামলায় উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক জালাল উদ্দীন রুমিকে কারাগারে পাঠান।

মঙ্গলবার (০৪ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ চৌকি আদালতের পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. মিজানুর রহমান মিজান জানান, সহিংসতা ও বিস্ফোরক দ্রব্য আইনে গোবিন্দগঞ্জ থানায় (২০৩/২৩) মামলা করে ক্ষতিগ্রস্ত কয়েকটি পরিবার। এরই প্রেক্ষিতে আদালতে ১১৮ জন স্ব-শরীরে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। কিন্তু বিচারক শুনানি শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে একই মামলায় উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক জালাল উদ্দীন রুমিকে কারাগারে পাঠায় আদালত। এ নিয়ে মোট ১১৯ জনকে কারাগারে পাঠানো হয়। 

আসামি পক্ষের আইনজীবী ভবেশ চন্দ্র বলেন, ‘আদালত ১১৮ জনের জামিন আবেদন বাতিল করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। নির্বাচনে জয়-পরাজয়ের জেরেই বাদী শহিদুল ইসলাম উদ্দেশ্যে প্রণোদিতভাবে মামলাটি করেন। আসামিদের জামিনের জন্য জজ আদালতে আবেদন করা হবে। 

মামলার বাদী শহিদুল ইসলাম বলেন,  উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী আব্দুল লতিফ প্রধানের কর্মী-সমর্থক সংঘবদ্ধ হয়ে আমার বাড়িতে এসে হত্যার উদ্দেশ্যে মারপিট, অগ্নিসংযোগ এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে আমার প্রায় ২ কোটি ৪৫ লাখ টাকা ক্ষতি হয়েছে। এ ঘটনার পর থানায় মামলা করেছি।

উল্লেখ, গত ২১ মে দ্বিতীয় ধাপে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে বেলা ১১টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের কচুয়া গ্রামে মোটরসাইকেল প্রতীকের সমর্থক এবং আনারস প্রতীকের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে আনারস প্রতীকের সমর্থক শহিদুল ইসলামের বসতবাড়িতে হামলা করে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় শহিদুল ইসলাম বাদী হয়ে গত ২৫ মে রাতে গোবিন্দগঞ্জ থানায় ১৩২ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS