শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

মহাসড়কে জমি অধিগ্রহণে বিভিন্ন অনিয়মে ভোক্তভোগীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ১ জুন, ২০২৪
  • ২৭১ Time View

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: ঢাকা-সিলেট মহাসড়ককে ছয় লেনে উন্নীত করতে সরকার যে প্রকল্প নিয়েছে, রায়পুরা নীলকূঠী বাসস্ট্যান্ডে জমি অধিগ্রহণ নিয়ে সটিক মূল্য না পাওয়ার অভিযোগ এনে মানববন্ধন করেছে ভুক্তভোগী হানিফ মিয়া।

গত ৩০মে রায়পুরা নীলকূঠী বাসষ্টেন্ডে দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকাবাসি  মির্জাপুর ইউনিয়নের  মাহমুদাবাদ মৌজার জমির মালিক ও ব্যবসায়িরা এই মানববন্ধন করেন।

সড়ক সম্প্রসারণের কাজ  করবে সরকার। জায়গার মালিক গণ খুশি মনে গ্রহন করেছে তবে কিছু অসাদু লোক ফোর ল্যানে যাদের জায়গা পড়েছে সঠিকমূল্য পাবেনা বলে অসাধু উপায়ে বিভিন্ন জায়গার রিপোর্ট বিভিন্নভাবে প্রদান করা হচ্ছে জানান জায়গার মালিকরা।

মানববন্ধনে বক্তব্যে, ক্ষতিগ্রস্ত মো.হানিফ মিযাসহ, মোঃ বারিক মিযা,দোকানদার মোঃ বিল্লাল মিয়া,স্থানীয় বাসিন্দারা বলেন প্রকৃত জমির মালিকদের সঠিক মূল্য পরিশোধ করতে সরকারের প্রতি আহনান জানান। এছাড়াও জমির মালিক মোঃ হানিফ মিয়া বলেন, আমার ৭ শতক জমিতে ১১ টি ব্যাবসা প্রতিষ্ঠান,বিভিন্ন দালালরা বলেন ৩০%- ৪০ %টাকা দিলে জায়গার সঠিক মূল্য উঠিয়ে দিবে, না দিলে নালা বা ডোবা দেখিয়ে ক্ষতিগ্রস্ত করা হবে।

এ বিষয়ে নরসিংদী জেলা এলো শাখার সার্ভেযার আঃ আজিজ, ও কাননগো আঃ জলিল সাংবাদিকদের মোটুফোনে জানান, জায়গার মালিকরা কাগজ পত্র নিয়ে আসলে। আমরা প্রতেক্ষকে সটিক তদন্তের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের পাওনা টাকা বুঝিয়ে দিতে সহযোগিতা করা হবে।

জানাযায় এপ্রকল্পের আওয়াতায় যা হবে ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেনে উন্নীতকরণ প্রকল্পের আওতায় ৬৬টি সেতু, ৩০৫টি কালভার্ট, ৮টি রেলওয়ে ওভারপাস, ২৬টি ফুটওভার ব্রিজ, ৩৭টি ইউটার্ন, ৮টি রাউন্ড অ্যাবাউট নির্মাণ করা হবে। এ ছাড়া মহাসড়কের মূল চার লেন হবে ৭ দশমিক ৩ মিটার এবং সার্ভিস লেন হবে ৫ দশমিক ৫ মিটারের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS