শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

বন্যায় ঘরহারাদের ঘর তৈরি করে দিচ্ছে হুয়াওয়ে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২৬ Time View

নিজস্ব প্রতিবেদকঃ সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের অসংখ্য মানুষ। ফসল, গবাদি পশু থেকে শুরু করে মাথা গোঁজার ঠাঁইটুকুও হারিয়েছে অনেক পরিবার। সেরকম কিছু পরিবারের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে হুয়াওয়ে।

এবছর নিজেদের ত্রাণ কার্যক্রমের দ্বিতীয় ধাপ হিসেবে হুয়াওয়ের অর্থায়নে ও অভিযাত্রিক ফাউন্ডেশনের তত্বাবধায়নে বিনামূল্যে বন্যাদুর্গতদের জমিতে ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। চলতি সপ্তাহে ফেনীর পরশুরাম এলাকার আহসান উল্লাহ, শহিদুল ইসলাম, মোস্তফা ও দেলোয়ারের পরিবারকে এই ঘরগুলো তুলে দেয়া হয়।

হুয়াওয়ে সাউথ এশিয়ার বোর্ড সদস্য লিন হাই (হ্যাভেন) এই চার পরিবারকে ঘরগুলো হস্তান্তর করেন। অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আহমেদ ইমতিয়াজ জামী সেখানে উপস্থিত ছিলেন। আগামীতে অন্যান্য এলাকার আরও ২১টি পরিবার একই সুবিধা পাবে।

বন্যাকবলিত এলাকায় আগস্ট মাস থেকে বেশ কয়েকটি মেডিকেল ক্যাম্প শুরু করেছে হুয়াওয়ে। এই ক্যাম্পগুলোতেও তত্বাবধায়নে কাজ করছে অভিযাত্রিক ফাউন্ডেশন। ক্যাম্পগুলোতে বন্যায় ক্ষতিগ্রস্তদের বিনামূল্যে চিকিৎসকদের পরামর্শ, ওষুধ, পানি বিশুদ্ধকরণ কিট, বিশুদ্ধ পানি এবং অন্যান্য প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে। এসব মেডিকেল ক্যাম্পগুলো থেকে প্রতিদিন প্রায় দুই হাজার মানুষ চিকিৎসা সেবা নিচ্ছেন।

‘বাংলাদেশে, বাংলাদেশের জন্য’- এই মূলমন্ত্রে উজ্জীবিত হুয়াওয়ে গত ২৬ বছর ধরেই বাংলাদেশের প্রতি সামাজিক দায়িত্ববোধ থেকে বিভিন্ন ধরনের মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS