রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

ভৈরবে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

ইমন মাহমুদ লিটন 
  • আপডেট : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ২৯১ Time View

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ এই স্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জ ভৈরবে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস। 

এ উপলক্ষে ভৈরবে ৫ ক্যাটাগরিতে ৫ জন নারীকে দেয়া হয়েছে জয়িতা সম্মাননা। আজ ৯ ডিসেম্বর শনিবার উপজেলা পরিষদ বঙ্গবন্ধু হলরুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন্নাহার তাসনিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন।

পৌরসভার কিশোর কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক আরজিন রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, রফিকুল ইসলাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ শরীফ আহমেদ প্রমুখ। 

অনুষ্ঠানে জয়ীতা পুরস্কার প্রাপ্ত ৫ নারী জয়ীতা তাদের জিবন সংগ্রাম নিয়ে আলোচনা করেন। আলোচনা সভায় ভৈরবের বিভিন্ন নারী উদ্যোক্তাগনসহ বিভিন্ন শ্রেণী পেশার নারী-পুরুষ উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে ফাতেমা খাতুন শোভা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হিসেবে রায়হানা হক, সফল জননী হিসেবে মঞ্জু রানী বর্মন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন পরিচালনায় নিপা আমিন ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগমকে জয়িতা হিসেবে সম্মাননা প্রদান করেনন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বেগম রোকেয়া নারী জাগরণে মুর্ত প্রতিক। প্রতিটি বাঙ্গালীর শ্রদ্ধা ও সম্মানের মিশে আছে বেগক রোকেয়া।  শুরু থেকে জিবন সংগ্রামের গ্লানী কাটিয়ে তিনি একজন সফল নারী। তিনি নারী শিক্ষা ও নারী অধিকার আদায়ের স্বাবলম্বী করতে লড়াই সংগ্রাম করে গেছে। আজ তিনি সফল। নারীরা তাঁকে অনুস্বরণ করেই এগিয়ে যাচ্ছেন। বক্তারা আরো বলেন, নারীদের স্বাবলম্বী করতে ও শিক্ষায় সুশিক্ষিত করতে সরকারে পক্ষ থেকে সকল ধরণের প্রদক্ষেপ গ্রহণ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS