সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
ভৈরবে মাদক সন্ত্রাসী ও চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ১০ দফা দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন মাইগ্রেশনের দাবি আইচি মেডিকেলের ১৫০ শিক্ষার্থীর ভৈরবে হাসপাতালে ভর্তির পর খোঁজ নেননি পরিবার, ৪৮দিন পর ব্যক্তির মৃত্যু আইবিটিআরএ-তে ‘সার্টিফিকেশন কোর্স অন ট্রেজারি ডিলিংস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু শহীদ ছাত্র জনতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভা চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস স্ট্যান্ডার্ড ব্যাংকের আয়োজনে ‘ইনভেস্টমেন্ট অপারেশনস্ অ্যান্ড ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ মেট্রোরেলে ১৮ দিনে আয় ২০ কোটি টাকা

৫ম বারের মতো ইবিএল এর ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ৫ জুন, ২০২২
  • ১৫৩ Time View

৫ম বারের মতো ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের (ইবিএল) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী পদে নিয়োগ পেয়েছেন আলী রেজা ইফতেখার। তিনি আগামী ১৮ এপ্রিল ২০২৬ পর্যন্ত এ দায়িত্ব বহাল থাকবেন।

টেকসই প্রবৃদ্ধির একজন প্রবক্তা হিসেবে তিনি আন্তর্জাতিক উত্তম চর্চা এবং নৈতিক ব্যাংকিং প্রবর্তনের মাধ্যমে ইস্টার্ণ ব্যাংককে দেশের শীর্ষস্থানীয় একটি আর্থিক ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

এছাড়া দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়ান লীডারশীপ অ্যাওয়ার্ডে ’সিইও অফ দ্য ইয়ার ২০১২’ পুরষ্কারে ভূষিত ইফতেখার ২০১৪-১৫ এবং ২০২০-২১ মেয়াদে সকল তফসিলী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের সংগঠন-অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ (এবিবি)-কে নেতৃত্ব দেন।

এতে তিনি স্বীকৃতি লাভ করেছেন- ‘দ্রুততম প্রবৃদ্ধিশীল ডিজিটাল ব্যাংক ২০২১’; ‘ব্যাংক অফ দা ইয়ার’; ‘বাংলাদেশের শ্রেষ্ট রিটেইল ব্যাংক’, ইউরোমানি কর্তৃক ‘বাংলাদেশের শ্রেষ্ট ব্যাংক’, এশিয়ামানি কর্তৃক ‘বাংলাদেশের শ্রেষ্ট কর্পোরেট ও ইনভেস্টমেন্ট ব্যাংক’।

২০১৭ এবং ২০১৯ সালে ফাইন্যান্স এশিয়া কর্তৃক ‘বাংলাদেশের শ্রেষ্ট ব্যাংক’; ‘বেস্ট পার্টনার ফর ওয়ার্কিং ক্যাপিটাল সলিউশন’ হিসেবে আইএফসি গ্লোবাল অ্যাওয়ার্ড; আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ফর কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স এবং ২০১০ সালে ডিএইচএল-ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ডে ‘শ্রেষ্ট আর্থিক প্রতিষ্ঠান’ হিসেবে স্বীকৃতি লাভ করেন।

দীর্ঘ ৩৭ বছরের ক্যারিয়ারে তিনি ব্যাংক ইনদোসুয়েজ এবং এবি ব্যাংকের মতো স্থানীয় বেসরকারী ও আন্তর্জাতিক ব্যাংকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিংয়ে গ্রাজুয়েট সম্পন্ন করে ইফতেখার ২০০৪ সালে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন। পরে ২০০৬ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি ২০০৭ সাল থেকে ইবিএল’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী পদে অধিষ্ঠিত রয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS