মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

চট্টগ্রামের সাধারণ শিক্ষার্থীদের “বীর চট্টলার নারীরা রাত দখল করো কর্মসূচি” পালন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪
  • ১৮১ Time View

নিজস্ব প্রতিবেদকঃ পাশের দেশ ভারতের শিক্ষানবিশ চিকিৎসক ড. মৌমিতা ধর্ষণের বিচার দাবীতে উত্তাল হয়ে রয়েছে, সেই দাবীর প্রেক্ষিতে নিজেদের নিরাপত্তা ও  নারীর প্রতি ঘটে যাওয়া সহিংসতার বিচারের জন্য আওয়াজ তুলতে রাত দখলের কর্মসূচি পালন করছেন এপারের নারীরা।

ভারতে চলমান উক্ত আন্দোলনের সাথে সংহতি জানাতে ও বাংলাদেশে ঘটে যাওয়া তনু হত্যা, মুনিয়া হত্যা সহ নারীদের প্রতি সহিংসতা, ধর্ষণ, হত্যার অসংখ্য ঘটনার বিচার দাবীতে ও নিজেদের নিরাপত্তার অধিকার আদায়ে ১৬ আগষ্ট, ২০২৪ তারিখে রাত ৮টায় চট্টগাম নগরীর বিপ্লব উদ্যানে” বীর চট্টলার নারীরা রাত দখল করো কর্মসূচি ” পালন করেছেন চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এর শিক্ষার্থীরা।

“মেইফুয়া অক্কল রাইত দহল গরো” প্রতিপাদ্যকে ধারণ করে এই কর্মসূচির অংশ হিসেবে ছিলো ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদি স্লোগান, গান, কবিতা -পাঠ ও মোমবাতি প্রজ্জ্বলন। এসব আয়োজনের পাশাপাশি অংশগ্রহণকারী নারীরা নিজেদের সাথে ঘটে যাওয়া হয়রানীর অভিজ্ঞতাও তুলে ধরেন।

কর্মসূচীর মুখপাত্র চবি শিক্ষার্থী নুজহাত তাবাসসুম বলেন “আমরা ভারতে চলমান ধর্ষণ বিরোধী আন্দোলন ও তার অংশ হিসেবে চলমান ‘মেয়েরা রাত দখল করো’ কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করছি ও বাংলাদেশে আজ অব্দি ঘটে যাওয়া সকল ধর্ষন ও নারীর প্রতি সহিংসতা -হয়রানীমূলক কর্মকান্ডের প্রতিবাদ জানাচ্ছি ও বিচার দাবী করছি, দিনে-রাতে সব সময় নিরাপদে চলাফেরা করা আমার অধিকার, অভ্যুথান পরবর্তী নতুন স্বাধীন বাংলাদেশে এই অধিকারের জন্য আওয়াজ তুলতেই আজকের এই আয়োজন” বক্তব্যের শেষে তিনি সকল অংশগ্রহণকারীকে ও সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS