সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন

আট কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরের নির্দেশ সিএসইর

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
  • ৪৩ Time View

স্বেচ্ছা অবসর স্কিমের (ভিআরএস) অধীনে দুই ব্যবস্থাপক এবং তিনজন উপ-ব্যবস্থাপকসহ আট কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরের নির্দেশ দিয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম শেয়ারবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) পিএলসি।

গত ২৭ জুন সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম সাইফুর রহমান মজুমদার আলাদা চিঠি দিয়ে তাদের ৩১ জুলাইয়ের মধ্যে ভিআরএস গ্রহণ করতে বা অন্যথায় চাকরিচ্যুত করার কথা বলেছেন।

চিঠিতে বলা হয়, আমরা কর্মকর্তাদের অনুরোধ করছি ভিআরএস প্রস্তাবনা গ্রহণ করুন। অন্যথায় কর্তৃপক্ষ আপনার অ্যাপয়েন্টমেন্ট বাতিল করতে মানব সম্পদ বিভাগ ম্যানুয়াল পদ্ধতি অনুসরণ করতে পারে।

এতে আরও বলা হয়, পরিবর্তিত পরিস্থিতিতে সামগ্রিক ব্যবসায়িক পরিস্থিতিকে নতুন করে সাজানোর অভিপ্রায়ে, সিএসইর বোর্ডের পরিচালনা পর্ষদ জনবল রদবদল করতে বেশ কয়েকটি বৈঠকে সিদ্ধান্ত নিয়েছে।

সিএসইর আট কর্মকর্তারা হলেন- ব্যবস্থাপক মো. নুরুল আজিম ও মো. ইমতিয়াজুল ইসলাম; উপ-ব্যবস্থাপক নাজিম বিন নজরুল, রাহী ইফতেখার রেজা ও মাসুদা বেগম; সহকারী ব্যবস্থাপক মো. আলী রাগেব এবং চৌধুরী তানভীর সালাহউদ্দিন; এবং সিনিয়র অফিসার শাহিন আক্তার।

গতকাল সোমবার একটি যৌথ চিঠি পাঠিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের কাছে সহায়তা চেয়েছে তারা।

চিঠিতে তারা বলেছে, যদি সিএসই ব্যবস্থাপনা এই জোরপূর্বক পদত্যাগে সফল হয়, তাহলে আমরা আমাদের পরিবারের সদস্যদের নিয়ে গুরুতর সমস্যায় পড়ব, যা শুধুমাত্র সিএসইর ভাবমূর্তিই নয়, পুরো পুঁজিবাজারের ভাবমূর্তিকেও ক্ষতিগ্রস্ত করবে।

তারা বলেছেন সিএসই পরিচালনা পর্ষদ সম্প্রতি কর্মীদের জন্য ভিআরএস স্কিম পাস করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত, ম্যানেজিং ডিরেক্টর আমাদের আট সিএসই কর্মচারীকে স্কিমটি গ্রহণ করার জন্য চিঠি দিয়েছেন এবং যদি আমরা স্কিমটি গ্রহণ না করি তাহলে কোনো অভিযোগ বা নিয়ম লঙ্ঘন ছাড়াই পদত্যাগ করার কথা বলেছে।

এছাড়া তারা আরও দাবি করেছে, সিএসইর ব্যবস্থাপনা পরিচালক আমাদের পদত্যাগ করতে বাধ্য করার জন্য চিঠি পাঠিয়েছেন, যা বেআইনি এবং অমানবিক। শীর্ষ পরিচালনা পর্ষদ স্বল্প সময়ের মধ্যে আমাদের আরও সহকর্মীদের চিঠি দেওয়ার পরিকল্পনা করেছে।

যোগাযোগ করা হলে, সিএসই এমডি সাইফুর রহমান বলেন, আমাদের পরিচালনা পর্ষদ, তার ১৩৪তম সভায় ভিআরএস অনুমোদন করেছে। ভিআরএসের মূল উদ্দেশ্য হল স্বেচ্ছায় অবসর গ্রহণের মাধ্যমে অতিরিক্ত সুবিধাসহ কিছু কর্মচারীকে একটি মর্যাদাপূর্ণ বিদায় দেয়া।

তিনি বলেন, আট কর্মকর্তার পারফরম্যান্স কোনো বিষয় নয়, তবে সিএসইর আকস্মিক সিদ্ধান্ত নিয়ে কিছু বলতে রাজি নন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS