রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

বীরগঞ্জে উপজেলা পর্যায়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সঙ্গে জনসংযোগ সংক্রান্ত সেমিনার

মোঃ নাজমুল ইসলাম (মিলন)
  • আপডেট : সোমবার, ৩ জুন, ২০২৪
  • ১৭৮ Time View

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় “জেনে বুঝে বিদেশে যাই অর্থ, সম্মান দুটোই পাই” এই বিষয়কে প্রতিপাদ্য হিসেবে সামনে রেখে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দাতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার  বেলা ১১টায় বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্ত্বাবধানে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহীর সভাপতিত্বে উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জন সংযোগ সংক্রান্ত সেমিনার ২০২৩- ২০২৪ অর্থ বছরে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজকুমার বিশ্বাস, উপজেলা প্রকৌশলী জীবরিল  আহমেদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সসহকারী প্রকৌশলী মোঃ হুমায়ুন কবীর, দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইস্টাক্টর (বিষয় ভিত্তিক) মোঃ ইব্রাহীম খলীল। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন দিনাজপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মনিরুজ্জামান। সেমিনারে বিভিন্ন পেশার জনগোষ্ঠী গণ উপস্থিত ছিলেন। 

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহী তার বক্তব্যে বলেন বিদেশে যেতে হলে দক্ষ ও প্রশিক্ষনের মাধ্যমে যেতে পারলে কোন প্রকার সমস্যায় পড়তে হয় না। অনেকে দক্ষ ও প্রশিক্ষণ না নিয়ে দালালের মাধ্যমে বিদেশে গিয়ে নানা ধরনের হয়রানীর শিকার হয়ে দেশে ফিরে আসতে বাধ্য হচ্ছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS