রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

স্টিলবার্ড ইন্টারন্যাশনাল টিভিএস অটো বাংলাদেশের সাথে যৌথ উদ্যোগ গঠন করেছে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ১০০ Time View

ভারতে অটো ফিল্টার উৎপাদনে অন্যতম এবং শীর্ষস্থানীয় অটোমোবাইল যন্ত্রাংশ প্রস্তুতকারী সংস্থা স্টিলবার্ড ইন্টারন্যাশনাল সম্প্রতি তাঁর ৫৮ তম প্রতিষ্ঠাতা দিবসে টিভিএস অটো বাংলাদেশ লিঃ এর সাথে একটি যৌথ উদ্যোগ গঠন করেছে। এই যৌথ উদ্যোগের মাধ্যমে কোম্পানি দুটি সব ধরনের যানবাহনের জন্য সর্বোত্তম মানের অটোমোটিভ ফিল্টার বাংলাদেশেই তৈরি করবে। স্টিলবার্ড ইন্টারন্যাশনাল-এর প্রায় ৬ দশকের শিল্প অভিজ্ঞতা, দক্ষতা এবং শ্রেষ্ঠত্ব সহ ভারতের বাইরে উৎপাদন কার্যক্রম স্থাপনের পথে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এই চুক্তিতে সাক্ষর করেন টিভিএস আটো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জে. একরাম হুসাইন ও স্টিলবার্ডের নির্বাহী পরিচালক মানব কাপুর।

এ উপলক্ষে স্টিলবার্ডের নির্বাহী পরিচালক মানব কাপুর বলেন “আজ টিভিএস অটো বাংলাদেশের সাথে যৌথ উদ্যোগে স্বাক্ষর করার মাধ্যমে আমরা একটি মাইকফলক অর্জন করেছি। স্টিলবার্ড ইন্টারন্যাশনাল এবং টিভিএস অটো বাংলাদেশ উভয়ই বিশ্বমানের কর্পোরেট ভ্যালু সিস্টেম বজায় রেখে পণ্যের গুণগতমান, গ্রাহকের নিরাপত্তা ও সন্তুষ্টি, নিখুঁত পণ্য ডেলিভারির প্রতিশ্রুতিতে একই ধরনের মানসিকতা নিয়ে ব্যবসা পরিচালনা করে থাকে। আমাদের এয়ার ফিল্টার, অয়েল ফিল্টার, ফুয়েল ফিল্টার এবং কেবিন ফিল্টার তৈরিতে কয়েক দশকের দক্ষতা ও অভিজ্ঞতা রয়েছে, যা আমরা এখন বাংলাদেশের উদীয়মান অর্থনীতির বাজারে এটি প্রসারিত করতে পারবো।”

টিভিএস অটো বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব জে. একরাম হুসেইন বলেন, “আমরা দক্ষিণ এশিয়ার শীর্ষস্থানীয় অটোমোবাইল যন্ত্রাংশ প্রস্তুতকারী কোম্পানি স্টিলবার্ড ইন্টারন্যাশনালের সাথে এই নতুন যৌথ উদ্যোগ শুরু করতে পেরে আনন্দিত। এই যৌথ উদ্যোগটি বাংলাদেশের অটোমোবাইল সেক্টরে প্রথম। নিশ্চিতভাবেই, বাংলাদেশে অটোমোবাইল কম্পোনেন্ট তৈরিতে স্থানীয় শিল্পোন্নয়নের একটি বিশাল সম্ভাবনা রয়েছে। এটি প্রতিষ্ঠিত হলে আমাদের যানবাহন ব্যবহারকারীদের যানবাহনের গুণগতমানের উদ্বেগকে কমিয়ে দিবে। আমরা দ্রæততার সাথে কাজ করে খুব শীঘ্রই বাংলাদেশের বাজারে এই বিশ্বমানের পণ্যটি উৎপাদন ও বাজারজাত শুরু করবো বলে আশা করছি।”

মানবসম্পদ ব্যবহারের সুফল, শক্তিশালী তৈরি পোশাক (আরএমজি) রপ্তানি খাত এবং স্থিতিশীল সামষ্টিক অর্থনৈতিক অবস্থানের মাধ্যমে বাংলাদেশ গত এক দশকে বিশ্বের সবচেয়ে দ্রæত বর্ধনশীল অর্থনীতির একটিতে পরিনত হয়েছে। দেশের মধ্য ও উচ্চ মধ্যবিত্তের আর্থ-সামাজিক উন্নয়ন এবং ক্রয়ক্ষমতার কারণে অটোমোবাইল শিল্পের পরিধি ক্রমাগত বৃদ্ধি পেয়েছে।
স্টিলবার্ড ইন্টারন্যাশনাল ভারতে এয়ার ফিল্টার, অয়েল ফিল্টার, ফুয়েল ফিল্টার এবং কেবিন ফিল্টার উৎপাদনে মার্কেট লিডার যা ১৯৬৪ সালে উত্তর ভারতে তার প্রথম স্বয়ংক্রিয় ফিল্টার প্লান্ট স্থাপন করে। নতুন এই যৌথ উদ্যোগের ফলে দুটি শক্তিশালী ব্র্যান্ড- স্টিলবার্ড ইন্টারন্যাশনাল এবং টিভিএস অটো বাংলাদেশ, বাংলাদেশের বিক্রি-পরবর্তী ব্যবসা পরিচালনার অভিজ্ঞতায় ভোক্তাদের চাহিদা ও অটোমোবাইল কোম্পানিগুলোর চাহিদা অনুযায়ী পণ্য তৈরি করে ডিস্ট্রিবিউটর নিয়োগের মাধ্যমে স্থানীয় বাজারে খুচরা বিক্রি করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS