শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

ভৈরবে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে জখম

ইমন মাহমুদ লিটন
  • আপডেট : সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ২৪৯ Time View

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন কবিরকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে একই এলাকার মাসুম ও মোমেন মিয়ার বিরুদ্ধে।

আজ ২৯ জানুয়ারি সোমবার সকাল আনুমানিক ৮ টার সময় তেয়ারীরচর মোড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জখমি হুমায়ুনকবির বাদী হয়ে মাসুম ও মোমেন মিয়ার বিরুদ্ধে ভৈরব থানায় একটি মামলা দায়ের করেছেন। 

হুমায়ুন  কবিরের অভিযোগ সূত্রে জানা যায়, সাদেকপুর ইউনিয়নের রসুলপুর মৌজাস্থ হুমায়ুন কবির খরিদা সূত্রে মালিক হয়ে তার ১২.৫০ শতাংশ জমি ভোগ দখল করে আসছিলেন। যাহার নামজারি খতিয়ান নং ৩৩২৫ , নামজারি মামলা নং ২৬৭ ( জেএক্স এল ) ২০২২-২৩ ও হাল দাগ নং ৮১৬৮, ৮১৬৭ । এ জমি জোরপূর্বক দখলে নেয়ার জন্য দীর্ঘদিন যাবত মাসুম ও মোমেন গংরা হুমায়ুন কবিরের সাথে শত্রুতা পোষণ করে আসছিল। অভিযুক্তরা বিভিন্ন সময়ে হুমায়ুন কবিরকে গাল মন্দাসহ হুমকি ধামকি দিয়ে থাকতো। তাদেরকে ৫ শতক জায়গা অথবা নগদ ৫ লাখ টাকা না দিলে জায়গা দখল করে নেবে। প্রয়োজনে হুমায়ুন কবিরকে হত্যা করে তার লাশ গুম করে দেবে। হুমায়ুন কবির জীবনের নিরাপত্তা চেয়ে মাসুম ও মোমেন মিয়ার বিরুদ্ধে গত ২৪ জানুয়ারি ভৈরব থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে গত ২৮ জানুয়ারি বিকালে ভৈরব থানার এ এস আই মামুন অভিযুক্ত মাসুম ও মোমেনকে সাথে নিয়ে ভবানীপুর বাজারে গিয়ে বাদী বিবাদীকে মুখোমুখি করলে উভয় পক্ষের মাঝে বাকবিতণ্ডা হয়। এরই জের ধরে আজ ২৯ জানুয়ারি সোমবার সকালে তেয়ারীরচর মোড়ে হুমায়ুন কবিরের উপর মাসুম ও মোমেন হামলা করে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে হুমায়ুন কবির মারাত্মক রক্তাক্ত জখম হয়। এ ঘটনায় হুমায়ুন কবির বাদী হয়ে  আজ সোমবার মাসুম ও মোমেন মিয়ার বিরুদ্ধে ভৈরব থানায় একটি মামলা দায়ের করেছে।  

অভিযুক্ত মাসুম বলেন, আমার বাড়ির বিরচা আমি কিনছি সাড়ে ২২ শতাংশ জায়গা। এ জায়গা নিয়ে তার সাথে আমার ৫ থেকে ৭ বার দেন দরবার হয়েছে। এ জায়গা আমি গত দুবছর যাবত ভোগ দখল করে আসছি। আমি নাকি তার কাছে চাঁদা চাই হুমায়ুন আমার বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দিয়েছে। হুমায়ুন গতকাল থানা থেকে পুলিশ নিয়ে আসছে। পরে পুলিশ আমাকে চকবাজারে নিয়ে যায়। ঐখানে গেলে তার সাথে আমার কথা কাটাকাটি হয়। আজ সকালে হুমায়ুন ঐ জমিতে যায় মাপজোখ করতে। পরে তাকে আমি জিজ্ঞেস করলাম তুমি কি আমার সাথে ঝগড়া করতে এসেছ। হুমায়ুন বলে তুই তেয়ারীরচর আয়। সকালে আমি তেয়ারীরচর একটি চা দোকানে গেলে হুমায়ুন কবির আমাকে একটি চাকু দিয়ে আঘাত করলে আমার  আঙুল কেটে যায়। এক পর্যায়ে আমাদের মাঝে দস্তা দস্তির মাধ্যমে হুমায়ুন মাথায় আঘাত প্রাপ্ত হন। 

এ বিষয়ে  মুঠোফোনে ইউ,পি সদস্য মেরাজ বলেন , ভবানীপুর বাজারে পুলিশ আসলে আমিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মাসুম কে সুপারিশ করি জমির  বিষয়টা নিয়ে সমাধান করতে তখন মাসুম মিয়া বিষয়টি শেষ করতে রাজি হননি এবং আমাকে হুমকি দেই যে পারলে তুই ও হুমায়ুনেরর পক্ষে আই । তাই আমি মেম্বার হিসেবে এর তীব্র  নিন্দা  ও প্রতিবাদ জানাই । 

এ ব্যাপারে ভৈরব থানার অফিসার ইনচার্জ সফিকুল ইসলাম বলেন, তেয়ারীরচর এলাকায় হুমায়ুন কবির নামে একজনকে মারধর করে রক্তাক্ত জখম করার ঘটনায় হুমায়ুন কবির বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতার করতে আমাদের পুলিশ কাজ করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS