শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ২২৬ Time View

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা আগামী ২৩ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হবে। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। আট বিভাগের ১৪টি কেন্দ্রে এ পরীক্ষা হবে। প্রথম দিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলা বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। এ লক্ষ্যে পূর্ণাঙ্গ সময়সূচি ও আসন বিন্যাস প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাসের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ঢাকার সাতটি কেন্দ্রে পরীক্ষা হবে। কেন্দ্রগুলো হলো- মিরপুরের সরকারি রূপনগর মডেল স্কুল অ্যান্ড কলেজ, তেজগাঁওয়ের সরকারি বিজ্ঞান কলেজ, মোহাম্মদপুর সরকারি কলেজ, মোহাম্মদপুর কমার্শিয়াল ইনস্টিটিউট, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, গভর্নমেন্ট সায়েন্স হাইস্কুল।

ঢাকার বাইরে সাতটি কেন্দ্রে পরীক্ষা হবে। রাজশাহী বিভাগের প্রার্থীদের জন্য কেন্দ্র হবে- শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ, চট্টগ্রামে ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ, খুলনা পাবলিক কলেজ, বরিশাল জিলা স্কুল, সিলেটে মুরারিচাঁদ (এমসি) কলেজ, রংপুর সরকারি কলেজ, ময়মনসিংহ মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ।

সময়সূচি অনুযায়ী, ২৩ জানুয়ারি মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১০০ নম্বরের বাংলা বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। ৪৫তম বিসিএসের মাধ্যমে মোট দুই হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। এ ছাড়া, নন-ক্যাডারে ১ হাজার ২২ জনকে নিয়োগ দেওয়া হতে পারে।

প্রসঙ্গত, গত বছরের ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট ১২ হাজার ৭৮৯ জন উত্তীর্ণ হন। ২৭ নভেম্বর লিখিত পরীক্ষা শুরুর তারিখ ঠিক করা হলেও দেশের পরিস্থিতি বিবেচনায় এ পরীক্ষা স্থগিত করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS