রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন

গতকাল ঢাকায় ৭ বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ১৬৩ Time View

বিএনপির দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিন গতকাল রোববার রাজধানীতে সাতটি বাসে আগুন দেওয়া হয়েছে। এর মধ্যে সন্ধ্যার পরই দুটি বাসে আগুন দেওয়া হয়েছে। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বাংলামোটর মোড়ে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। এর আধা ঘণ্টা পর মিরপুর সাড়ে ১১ নম্বর এলাকায় আরেকটি বাসে আগুন দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষে দায়িত্বরত কর্মকর্তা এরশাদ হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ছয়টায় বাংলামোটর মোড়ে একটি বাসে আগুন দেওয়ার খবর পান তাঁরা। ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছেন। কোনো যাত্রী হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

শাহবাগ অভিমুখী বাসটি সিগন্যাল পার হওয়ার পরপরই সেটিতে আগুন জ্বলতে দেখা যায়। এ সময় চালক ও তাঁর সহকারী নেমে আসেন। তাঁরা কেউ দগ্ধ বা আহত হননি।

এরপর সন্ধ্যা সাতটার দিকে মিরপুর সাড়ে ১১ নম্বর এলাকায় শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে গতকাল ভোররাতেও ঢাকায় বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ভোররাত চারটায় ডেমরার মাতুয়াইলে সাদ্দাম মার্কেটের সামনে এবং শ্যামপুরের জুরাইন বালুর মাঠ এলাকায় দুটি বাসে আগুন দেওয়া হয়। এরপর ভোর সোয়া পাঁচটায় মিরপুর-৬ নম্বরে একটি বাসে আগুন দেওয়া হয়েছে। সকালে মেরাদিয়ার বাঁশপট্টি এলাকায় একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে ওই বাসের যাত্রী সবুজ মিয়া (৩০) দগ্ধ হয়েছেন, যিনি অপর একটি বাসের চালক।

পরে বিকেল পৌনে চারটার দিকে মিরপুরে বাঙলা কলেজের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিবহনের (চৈতালি) একটি বাসে আগুন দেওয়া হয়।

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি গত সপ্তাহে এক দিন হরতাল ও টানা তিন দিন সারা দেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করে।

রোববার থেকে আবার তাদের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে। এই কর্মসূচি শুরুর আগের দিন শনিবার সন্ধ্যার পর থেকেই ঢাকায় গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। গতকাল সন্ধ্যার পর কয়েক ঘণ্টায় ঢাকায় অন্তত চারটি বাসে আগুন দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS