রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

রূপগঞ্জে পরিবহন চাঁদাবাজদের সাথে নিয়ে হাইওয়ে পুলিশের জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন 

শাকিল আহম্মেদ
  • আপডেট : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ৩৩৪ Time View

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে চাঁদাবাজদের দিয়ে নিরাপদ সড়ক দিবস পালন করছেন ভুলতা হাইওয়ে পুলিশ।

রবিবার (২২অক্টাবর) সকাল ১১টার দিকে উপজেলার ভুলতা গোলাকান্দাইল এলাকায় এ দিবসটি পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ভুলতা হাইওয়ে পুলিশের পাশাপাশি সকল অবৈধ স্ট্যান্ডের চাঁদাবাজরা। ‘আইন মেনে সড়কে চলি-স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই স্লোগানকে সামনে রেখে এ বছর সপ্তমবারের মতো সরকারি উদ্যোগে দিবসটি পালন করেছে ভুলতা হাইওয়ে পুলিশ।

উক্ত অনুষ্ঠানে চাঁদাবাজদের সর্তক না করে তাদের দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করায় সাধারণ মানুষের মনে জেগে উঠেছে নানান প্রশ্ন। মনির নামে এক পথচারী বলেন, রাস্তার উপর কাঁচাবাজার ও অবৈধ স্ট্যান্ড। এগুলো উচ্ছেদ করা না হলে কখনো সড়ক নিরাপদ হবে না। যতই জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হোক না কেন। ভুলতা থেকে গোলাকান্দাইল পর্যন্ত  ঢাকা সিলেট মহাসড়কের উপর বাজার বসানোর ফলে পথচারীসহ পরিবহনগুলো ঠিকমতো চলাচল করতে পারছে না।

আফজাল নামে আরও একজন বলেন, দেখেন সাংবাদিক ভাই পুলিশের সাথে যারা ব্যানার ধরে রেখেছে তাদের মধ্যে অনেকেই চাঁদাবাজ। কেউ ফুটপাতের কেউ বা অবৈধ স্ট্যান্ডের আবার কেউ পরিবহনের চাঁদাবাজ। অথচ হাইওয়ে পুলিশ তাদেরকে দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবসের ব্যানার ধরিয়ে রাখছে। জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করছে না, মনে হচ্ছে তারা দেশের নিয়ম রক্ষা করছে। 

গোলাকান্দাইল থেকে ভুলতা পর্যন্ত অবৈধ বাজার ও অবৈধ স্ট্যান্ড থাকায় রাস্তা সরু হয়ে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে  তীব্র যানজট। ভোগান্তিতে পথচারী।প্রতিনিয়ত  ঘটছে প্রাণহানির মতো ঘটনা। যেন বইছে মৃত্যর মিছিল। তবুও সর্তক হচ্ছে না প্রশাসন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS