সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
ভৈরবে মাদক সন্ত্রাসী ও চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ১০ দফা দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন মাইগ্রেশনের দাবি আইচি মেডিকেলের ১৫০ শিক্ষার্থীর ভৈরবে হাসপাতালে ভর্তির পর খোঁজ নেননি পরিবার, ৪৮দিন পর ব্যক্তির মৃত্যু আইবিটিআরএ-তে ‘সার্টিফিকেশন কোর্স অন ট্রেজারি ডিলিংস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু শহীদ ছাত্র জনতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভা চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস স্ট্যান্ডার্ড ব্যাংকের আয়োজনে ‘ইনভেস্টমেন্ট অপারেশনস্ অ্যান্ড ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ মেট্রোরেলে ১৮ দিনে আয় ২০ কোটি টাকা

ভৈরবে দুই দিন ব্যাপী এসইপি সুপণ্য ২০২৩ মেলা শুভ উদ্বোধন

ইমন মাহমুদ লিটন 
  • আপডেট : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৩০৮ Time View

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: ভৈরবে ১১ ও ১২ অক্টোবর দুই দিন ব্যাপী এসইপি সুপণ্য মেলা শুরু হয়েছে। ১১ অক্টোবর বুধবার সকাল ১১টায় সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)’র আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগীতায় উপজেলা পরিষদ চত্বরে এ মেলার আয়োজন করা হয়েছে।

মেলায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।

পপি এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো. বাবুল হোসেন এর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, পৃথিবীতে চামড়ার চাহিদা রয়েছে। এটিকে আরো বেশি চাহিদা সম্পন্ন প্রোডাক্ট করতে গেলে আমাদের যে ইন্ডাস্ট্রিগুলো রয়েছে সেগুলোর মান আরো বাড়াতে হবে। আমাদের যে শ্রমিক রয়েছে তাদের প্রশিক্ষণসহ তাদের জীবন মান উন্নয় ও ধারণক্ষমতা গড়ে তুলতে হবে। সরকার কিন্তু চেষ্টা করছে আপনারা জানেন আমাদের মাননীয় এমপি মহোদয়ের উদ্যোগে ভৈরবে একটি বিসিক শিল্প নগরী গড়ে তুলেছি। আপনারা এখানে যারা চামড়া ব্যবসার সাথে জড়িত অনেকেই কিন্তু সেখানে ফ্লট নিয়েছেন। বেসিক শিল্প নগরীটা চালু হয়ে গেলে আপনাদের অন্যান্য যে সুযোগ সুবিধা সেগুলো নিশ্চিত হবে। আমাদের ভৈরবে যেহেতু চামড়া শিল্পটা অত্যন্ত সমিদ্ধ আমরা চাই এখানে চামড়া শিল্পটা পরিবেশের ক্ষতি না করে আবাসিক যেসব এলাকায় মানুষ বসবাস করে তাদের ক্ষতি না করে এই শিল্পটা যেন আরো বেশি সমিদ্ধ হয় সে জন্য যেসব বেসরকারি সংস্থা রয়েছে তাদের প্রতি আমার আহ্বান পপি যে ভাবে এগিয়ে এসেছে অন্যান্য প্রতিষ্ঠানগুলো যেন তারা সেভাবে এগিয়ে আসে।

এছাড়া মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় অফিসার মো. শহিদুল হক, ভৈরব পাদুকা কারখানা মালিক সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মো. আল-আমিন মিয়া, ভৈরব পিইউ ইন্ডাস্ট্রিয়াল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বাহারুল আলম বাচ্চু, এসইপি সুপণ্য কনসালটিং কার্ম টিম লিডার শোয়েব হক।

মেলায় ভৈরব ও এর পাশ্ববর্তী অঞ্চলের চামড়াজাত ও পিইউ পাদুকা পণ্যের ক্ষুদ্র উদ্যোক্তারা অংশগ্রহণ করেন। এবারের মেলায় ২০টি স্টল অংশ নেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS