শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

অনেক বছর পরে নিজের ভোট দিয়ে খুশি

 ইমন মাহমুদ লিটন
  • আপডেট : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ১৫৮ Time View

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: অনেক বছর পরে নিজের ভোট আমরা নিজে দিয়েছি। এমন সুন্দর নির্বাচন হবে আগে ভাবিনি। পছন্দের প্রার্থীকেই ভোট দিয়েছি এমনটাই বলছিলেন।ছেলেকে নিয়ে লাঠি বর করে কেন্দ্রে আসা বৃদ্ধা ও কৃষক আসাদ মিয়া।

আজ বুধবার (৫ জুন) ৪র্থ ধাপে চলছে ৬ষ্ঠ উপজেলা নির্বাচন। ভোট দিতে এসে খুশি হয়ে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন পছন্দের প্রার্থীদের ভোট দিতে আসা ভোটাররা। 

বেলা ১২ টায় সরেজমিনে উপজেলা শ্রীনগর ইউনিয়নের একটি কেন্দ্রে গিয়ে দেখা যায় থেমে থেমে চলছে ভোট গ্রহণ। ইতিমধ্যে ভোট পড়েছে ৭শ। প্রিজাইডিং অফিসার হাবিবুর রহমান বলছেন ভোটার সংখ্যা ২২ শ ১৯ জন এতে ভোট পড়েছে প্রায় ৩১ শতাংশ। 

তিনি আরো জানান, সকালে শুরুতে ভোটার উপস্থিতি কম ছিল। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়ছে। শেষ মুহূর্তেও ভোটার বাড়তে পারে বলে তিনি জানান। 

এ ছাড়াও পৌর শহরে ও ইউনিয়নে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায় একই চিত্র। অবাদ সুষ্ঠু ও সুন্দর শান্তিপূর্ণ নির্বাচন চলছে। স্বর্তস্ফুর্ত অংশ গ্রহণে চলছে ভোট গ্রহণ এমনটাই বলছেন ভোটাররা। 

ভোট দিতে আসা নারী পুরুষরা জানা, অনেক বছর পর ভোট দিচ্ছি। ভয় ছিল ভোট দিতে পারবো কি না। কোন রকম ঝামেলা ছাড়া পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছি। 

ভোট দিতে আসা কল্পনা বেগম ও হামিদা বেগম বলেন, রান্না ও ছোট বাচ্চা রেখে চলে আসছি ভোট দিতে। সুন্দর নির্বাচন হচ্ছে শুনে এসেছি। ভোট দিয়ে মনে শান্তি পাচ্ছি। পছন্দের প্রার্থী পাশ করুক।

এদিকে ভৈরবে নির্বাচনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরধারী চলছে। ভৈরবে প্রতিটি কেন্দ্র ২ জন আর্মস পুলিশ ও ১২ জন আনসার নিরাপত্তায় রয়েছেন। টহলে রয়েছেন ৩ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‍্যাব সদস্য। এ ছাড়াও স্টাইকিং ফোর্স ও মোবাইল টিম কাজ করছে। এদের সাথে যুক্ত থাকবেন ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

নির্বাচন অফিস সুত্র জানা যায়, আগামী ৫ জুন চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভৈরব উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ৪৩ হাজার ৬৪২ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ২৭ হাজার ২০২ জন, মহিলা ১ লক্ষ ১৬ হাজার ৪৩৯ জন ও হিজড়া ১ জন। তারা ভৈরবের ৯২ টি কেন্দ্রের ৬শ ১টি ভোট কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। মোট কেন্দ্রের পৌরসভায় রয়েছে ৩৪ টি কেন্দ্র ও ৭টি ইউনিয়নে ৫৮ টি কেন্দ্র।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারি রিটার্নিং অফিসার শাকিলা বিনতে মতিন বলেন, ভৈরবে ৯২ টি কেন্দ্রের মধ্যে কয়েকটি কেন্দ্রে বারতি নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। মানুষ স্বর্তস্ফুর্ত অংশ গ্রহনের মাধ্যমে ভোট দিচ্ছেন। 

উল্লেখ্য, চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন। ভাইস চেয়াম্যান ৬ পুরুষ ও ৩ জন নারী সদস্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS