শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

এমবিএলের এসএমই গ্রাহকদেরকে বিশেষ লেনদেন সুবিধা প্রদান করবে আইটিএফসি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ১৫৬ Time View

নিজস্ব প্রতিবেদকঃ মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের এসএমই গ্রাহকদেরকে বৈদেশিক বাণিজ্যিক লেনদেন সুবিধা প্রদান করবে ইন্টারন্যাশনাল ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশন (আইটিএফসি)।

সম্প্রতি রাজধানীর দি ওয়েস্টিন হোটেলে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ও ইসলামিক ডেভেলপমেন্ট গ্রুপের সদস্য ইন্টারন্যাশনাল ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশন (আইটিএফসি) এর মধ্যে এ নিয়ে একটি মাস্টার মুরাবাহা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী এবং আইটিএফসির প্রধান পরিচালন কর্মকর্তা নাজিম নুরডালী চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় মার্কেন্টাইল ব্যাংকের আইটিএফসির ট্রেড ফাইন্যান্স বিভাগের মহাব্যবস্থাপক আবদিহামিদ আওয়াইস আবু এবং মার্কেন্টাইল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মতিউল হাসান, উপব্যবস্থপনা পরিচালক ও ক্যামেলকো শামীম আহম্মেদ এবং এসইভিপি ও ইন্টারন্যাশনাল ডিভিশন প্রধান মোহাম্মদ ইকবাল রেজওয়ান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার প্রভাব মোকাবিলায় আইটিএফসি ওআইসির সদস্য রাষ্ট্রগুলোর প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছিলো, যার সুফল পেয়েছে বাংলাদেশও। আইটিএফসি’র সিওও নাজিম নুরডালী বলেন, মার্কেন্টাইল ব্যাংকের সাথে দৃঢ় সম্পর্ক স্থাপন এবং এসএমই খাতে সহযোগিতার হাত বাড়াতে পেরে তারা খুব আনন্দিত। একইসাথে, এই চুক্তি ওআইসি সদস্য দেশগুলোর মধ্যে বাণিজ্য সম্পর্কোন্নয়নে আইটিএফসির প্রতিশ্রুতি পূরণেও ভূমিকা রাখবে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS