রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

খায়রুল বাশার হলেন ডিএসইর সিআরও

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৪৮ Time View
DSE-Chairman

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) পদে খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদকে অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তিনি এমটিবি ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বরত আছেন।

বিএসইসির ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ‘সিআরও পদের জন্য ডিএসই থেকে আমাদের নিকট নামের প্রস্তাব পাঠিয়েছিল। কমিশন তা অনুমোদন করে দিয়েছে।’

তিনি Economic News24 বলেন, ডিএসইর সিআরও হিসাবে আমাকে বিএসইসি অনুমোদন দিয়েছে বলে জানতে পেরেছি। তবে আনুষ্ঠানিকভাবে এখনও চিঠি হাতে পাইনি। এছাড়া নতুন দায়িত্বের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পুঁজিবাজারের জন্য ভালো কিছু করার সর্বোচ্চ চেষ্টা করবো। ডিএসই সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৫ জানুয়ারি অসুস্থতার কারণে একেএম জিয়াউল হাসান সিআরও থেকে পদত্যাগ করেন। এরপর থেকে এই পদটি শূন্য ছিল। পরবর্তীতে ২০২১ সালের ১ সেপ্টেম্বর এই পদে যোগদান করেন শওকত জাহান। তবে নিয়োগের মাত্র ২ মাস পর তিনিও পদত্যাগ করেন।

এদিকে, ২০২১ সালের ১ নভেম্বর সিআরও পদ থেকে শওকত জাহান খান পদত্যাগ করলে কমিশন থেকে অনুমোদনের পর নিয়োগের বিষয়ে প্রক্রিয়া শুরু করে ডিএসই। তারই ধারাবাহিকতায় খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদকে ডিএসইর পরিচালনা পর্ষদ অনুমোদন করে কমিশনে প্রস্তাব পাঠায়। পরে কমিশন তাকে সিআরও পদে নিয়োগের বিষয়টি অনুমোদন দেয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS