শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন

মঙ্গলবারে আসছে আইফোন ১৫ সিরিজ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯০ Time View

অবশেষে উন্মুক্ত হতে যাচ্ছে অ্যাপলের নতুন স্মার্টফোন আইফোন ১৫। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) উন্মুক্ত হচ্ছে আইফোন ১৫ সিরিজ। জমকালো এক ইভেন্টের মাধ্যমে আইফোনের ১৫ সিরিজের ফোনগুলো ছাড়াও অ্যাপল ওয়াচ ৯ সিরিজ, অ্যাপল ওয়াচ আল্ট্রা ২ উন্মুক্ত করা হতে পারে।

ধারণা করা হচ্ছে, অ্যাপল তার আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স উন্মুক্ত করতে পারে অনুষ্ঠানে। এছাড়া অনেকেই বলছেন আইফোন ১৫ আলট্রা নামে নতুন মডেলের একটি ফোন আসতে পারে।

এরই মধ্যে ফোনগুলোর স্পেসিফিকেশন, ডিজাইন ও রঙের বিষয়ে সম্পর্কে বেশ কিছু গুজব রয়েছে। তবে আইফোন সিরিজের লাইনআপের জন্য সবচেয়ে প্রতীক্ষিত আপডেট হবে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট অন্তর্ভুক্ত করার বিষয়টি।

এবারের আইফোনগুলো থাকবে এ১৭ বায়োনিক চিপসেট। যা পারফরম্যান্স কয়েকগুণ বাড়িয়ে তুলবে বলে আশা অ্যাপেলের। ম্যাক রুমর্সের প্রতিবেদন অনুযায়ী, আইফোন ১৫-তে থাকবে নতুন অ্যাকশন বাটন। যা কাস্টমাইজ করা যাবে যেমন- ফোকাস মোড অন করা, ফোন সাইলেন্স করার ফ্ল্যাশলাইট, ক্যামেরা লঞ্চ, ভয়েস রেকর্ডিং শুরু করা ইত্যাদি।

স্টোরেজের দিক দিয়ে আইফোন ১৫ প্রো ম্যাক্স-এ ৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ অফার করতে পারে। যেখানে আল্ট্রা ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম এবং ২ টিবি স্টোরেজের সাথে আসতে পারে। এছাড়াও এই মডেলগুলো ইউজারদের একটি উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতার প্রতিশ্রুতি দিয়ে অসাধারণ ক্যামেরা ক্ষমতা প্রদান করবে।

আইফোন ১৫ সিরিজের আনুমানিক দাম হতে পারে-
আইফোন ১৫ : ৭৯৯ ডলার থেকে শুরু (অপরিবর্তিত)
আইফোন ১৫ প্লাস : ৮৯৯ ডলার থেকে শুরু (অপরিবর্তিত)
আইফোন ১৫ প্রো : ১,০৯৯ ডলার থেকে শুরু (১০০ ডলার বাড়তে পারে)
আইফোন ১৫ প্রো ম্যাক্স : ১,২৯৯ ডলার থেকে শুরু (২০০ ডলার বাড়তে পারে)

আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাস এর ক্যামেরা

বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে, এই দুই মডেলে প্রাইমারি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে। এখানে সোনির সেন্সর ব্যবহার করা হচ্ছে। কম আলোতে ভাল ছবি তুলতে এই সেন্সরের জুড়ি নেই। ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। ৪৮ মেগাপিক্সেল ছাড়াও ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স থাকছে।

আইফোন ১৫ প্রো এর ক্যামেরা-
নতুন আইফোন ১৫ প্রো মডেলটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। পাশাপাশি ১৩.৪ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স ও ১২.৭ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা সেন্সর থাকছে।

আইফোন ১৫ প্রো ম্যাক্স এর ক্যামেরা-
আইফোন ১৪ প্রো ম্যাক্সের মতোই ক্যামেরা সেটআপ থাকবে আইফোন ১৫ প্রো ম্যাক্স-এ। তবে এতে একটি নতুন টেলিফটো পেরিস্কোপ জুম সেন্সর দেওয়া হবে। যা আগের মডেল থেকে এই মডেল থেকে আলাদা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS