শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২২ অপরাহ্ন

একাধিক পদে চাকরি দিচ্ছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩
  • ৩১৬ Time View

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রম অধিদফতরের শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটি ১৪ পদে ৭৫ জনকে নিয়োগ দেবে। প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: কম্পিউটার অপারেটর ও পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি, কম্পিউটার মুদ্রাক্ষরিকে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে।

বেতন: গ্রেড-১৩ (১১০০০-২৬৫৯০ টাকা)

পদের নাম: পরিসংখ্যান সহকারী। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণিত, পরিসংখ্যান বা অর্থনীতি বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি।

বেতন: গ্রেড-১৩ (১১০০০-২৬৫৯০ টাকা)

পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ৯টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি, কম্পিউটার ব্যবহারে দক্ষতা, সাঁটলিপি ইংরেজিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ৭০ শব্দ এবং বাংলায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ৪৫ শব্দ গতি থাকতে হবে। এছাড়া কম্পিউটার মুদ্রাক্ষরিকে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে উত্তীণ হতে হবে।

বেতন: গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

পদের নাম: লাইব্রেরি সহকারী। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগার
বিজ্ঞান, তথ্য বিজ্ঞান বা গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

বেতন: গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

পদের নাম: পরিববার কল্যাণ পরিদর্শিকা। পদ সংখ্যা: ১১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি, যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে হাসপাতাল বা ক্লিনিকে পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসাবে অন্যূন ২ বছর কাজের অভিজ্ঞতা।

বেতন: গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

পদের নাম: অডিওভিজুয়্যাল অপারেটর। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক বিষয়ে অন্যূন ৬ মাসের ট্রেড কোর্স উত্তীর্ণ, কম্পিউটার অপারেটিংসহ মাল্টিমিডিয়া প্রজেক্টর চালনোর দক্ষতা।

বেতন: গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

পদের নাম: ফার্মাসিস্ট। পদ সংখ্যা: ৮টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ফার্মসিস্ট হিসেবে ১ বছরের প্রশিক্ষণসহ ১ বছরের কাজের অভিজ্ঞতা।

বেতন: গ্রেড-১৫ (৯৭০০-২৩৪৯০ টাকা)

পদের নাম: নার্স। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে নার্সিং বিষয়ে ডিপ্লোমা।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

পদের নাম: গাড়ি চালক। পদ সংখ্যা: ৪টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। হালকা ড্রাইভিং লাইসেন্সসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন ৩ বছরের অভিজ্ঞতা।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

পদের নাম: ডিসপেন্সারি অ্যাটেনডেন্ট। পদ সংখ্যা: ৩টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কোনো হাসপাতালে ওয়ার্ড বয় হিসেবে ১ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে।

বেতন: গ্রেড-১৯ (৮৫০০-২০৫৭০ টাকা)

পদের নাম: অফিস সহায়ক। পদ সংখ্যা: ১৭টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: গ্রেড-২০ (৮২৫০-২০০১০ টাকা)

পদের নাম: আয়া (নারী)। পদ সংখ্যা: ৭টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। সংশ্লিষ্ট কাজে ১ বছরের অভিজ্ঞতা।

বেতন: গ্রেড-২০ (৮২৫০-২০০১০ টাকা)

পদের নাম: নিরাপত্তা প্রহরী। পদ সংখ্যা: ৬টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি বা যেকোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: গ্রেড-২০ (৮২৫০-২০০১০ টাকা)

পদের নাম: পরিচ্ছন্নতা কর্মী। পদের সংখ্যা: ৫টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি বা কোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: গ্রেড-২০ (৮২৫০-২০০১০ টাকা)

বয়সসীমা: সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। তবে বীর  মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীদের এ ওয়েবসাইটের প্রবেশ করে আবেদন করতে হবে।

আবেদনের শেষ আগামী ১৬ জুলাই পর্যন্ত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS