শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

ইনানীতে অনুমোদন ছাড়া চলছে রেস্টুরেন্টের কার্যক্রম!

ইমরান আল মাহমুদ
  • আপডেট : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ২১৬ Time View

নিজস্ব প্রতিনিধিঃ হোটেল ও রেস্তোরাঁ আইন তোয়াক্কা না করেই উখিয়ায় অনুমোদন ছাড়া চলছে রেস্টুরেন্টের কার্যক্রম। 

তারই ধারাবাহিকতায় শুক্রবার(২ জুন) গোপন সংবাদের ভিত্তিতে ইনানী পাটুয়ারটেক এলাকায় সমুদ্রের পাড় ও মেরিন ড্রাইভ সড়ক ঘেষে গড়ে উঠা রেস্টুরেন্টে সচেতনতামূলক অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

উখিয়া থানা পুলিশের সহযোগিতায় পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব।

হোটেল ও রেস্তোরাঁ আইন অনুযায়ী,

হোটেল-রেস্তোরা আইন-২০১৪ এর ৮ এর ১ ধারায় উল্লেখ আছে, কোনো ব্যক্তি হোটেল বা রেস্তোরাঁ পরিচালনা করতে চাইলে নির্ধারিত ফি ও পদ্ধতিতে নিবন্ধনের জন্য সংশ্লিষ্ট নিবন্ধকের নিকট আবেদন করতে হবে। (২) উপ-ধারা (১) এর অধীন আবেদন প্রাপ্তির পর আবেদনে উল্লিখিত তথ্যাবলী পরীক্ষা-নিরীক্ষা করে নিবন্ধক তার সঠিকতা সম্পর্কে-(ক) নিশ্চিত হলে নির্ধারিত সময়, পদ্ধতি ও ফরমে আবেদনকারীর অনুকূলে শর্তসহ নিবন্ধন সনদ ইস্যু করবেন।

(খ) নিশ্চিত না হলে, আবেদন নামঞ্জুর করবেন এবং কারণ লিপিবদ্ধ করে, উক্তরূপ নামঞ্জুরের বিষয়টি সিদ্ধান্ত গ্রহণের অনধিক ৩০ (ত্রিশ) কার্য দিবসের মধ্যে সংশ্লিষ্ট আবেদনকারীকে অবহিত করবেন।

উপরোক্ত আইন বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে তৎপর উপজেলা প্রশাসন। সী মাউন্ট, সানসেট রেস্টুরেন্ট সহ কয়েকটি রেস্টুরেন্টের কিচেন পরিদর্শন সহ অনুমোদন না থাকা রেস্টুরেন্টে সতর্কবার্তা প্রদান করে ইউএনও। আগামী ১মাসের মধ্যে সকল কাগজপত্র সংগ্রহ করে কার্যক্রম পরিচালনা করার জন্য কঠোরভাবে নির্দেশ প্রদান করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব বলেন,” শুক্রবার বিকেলে পাটুয়ারটেকের রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয়। এসময় রেস্টুরেন্টের কর্মচারীদের স্যানিটেশন সার্টিফিকেট রাখার নির্দেশ প্রদান করা হয় এবং যেসব রেস্টুরেন্টের অনুমতিপত্র নেই তাদের আগামী এক মাসের মধ্যে কাগজপত্র সহ অনুমোদনপত্র সংগ্রহ করে রাখার নির্দেশ প্রদান করা হয়।”

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS