রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

রাজধানীর রাজপথে সরব ছিল আ. লীগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ১৫১ Time View

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি ও গণসমাবেশের মধ্যে দিয়ে সরব ছিল আওয়ামী লীগ।

শুক্রবার (৩০ ডিসেম্বর) ছুটির দিনে আওয়ামী লীগের নেতাকর্মীদের স্লোগানে মুখর হয়ে ওঠে রাজধানীর বিভিন্ন স্থান। মুখে জয় বাংলা স্লোগানে কেন্দ্রীয় কার্যালয়সহ আওয়ামী লীগ নেতাকর্মীদের সরব উপস্থিতি রাজধানী জুড়ে।

বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীর শ্যামলী, গুলিস্তান, যাত্রাবাড়ী, মিরপুরসহ রাজধানীর ৯টি স্থানে অবস্থান কর্মসূচি পালন করে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিএনপি-জামায়াত দেশব্যাপী যে অপরাজনীতি শুরু করেছে তা রুখে দেয়ার হুঁশিয়ারি ছিল দলটির নেতাকর্মীদের কণ্ঠে।

রাজধানীর শ্যামলীতে কেন্দ্রীয় আওয়ামী লীগ আয়োজিত বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদ সমাবেশে যোগ দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যারা রাষ্ট্রকে ধ্বংস করেছে তারা রাষ্ট্র মেরামত করতে পারে না বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আজ ঢাকা মিছিলের নগরী। সারা ঢাকায় আওয়ামী লীগ প্রস্তুত আছে। প্রস্তুত আছে জঙ্গিবাদের বিরুদ্ধে, ভোট চোরদের বিরুদ্ধে। বিএনপির বিরুদ্ধে আমরা প্রস্তুত। ওদের রুখতে হবে, জঙ্গিবাদ রুখতে হবে। স্বাধীনতা বিরোধীদের রুখতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি হলো ষড়যন্ত্রকারী। এরা গণতন্ত্র মানে না। এরা আইন মানে না। এরা বিচার মানে না। এরা বিনা ভোটে ক্ষমতায় যেতে চায়।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘মানুষকে যাতে পোড়াতে না পারে, গাড়িতে যাতে আগুন দিতে না পারে, সেই কারণে আমরা পাহারাদারের ভূমিকা পালন করব।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ‘ঢাকা শহর নাকি মিছিলে সয়লাব করে দেবে। আজকে পুরো ঢাকা শহর আওয়ামী লীগের দখলে। বিএনপি বিশৃঙ্খলা করার অপচেষ্টা চালাচ্ছে। আমরা রাজপথে আছি, রাজপথে ছিলাম, রাজপথে থাকব।’

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একই কর্মসূচিতে অংশ নেন দলের কেন্দ্রীয় নেতারা। দক্ষিণের বিভিন্ন ওয়ার্ড থেকে দলে দলে যোগ দেন কর্মী-সমর্থকরা। বিদেশিদের সহযোগিতায় বিএনপি ও জামায়াত দেশবিরোধী কার্যকলাপ করছে বলে মন্তব্য করেন কেন্দ্রীয় নেতারা।

বিরোধীদের ষড়যন্ত্রে সতর্ক থাকার আহ্বান জানিয়ে কেন্দ্রীয় নেতারা বলেন, আগামী নির্বাচনে দেশের মানুষ মুক্তিযুদ্ধের সপক্ষে রায় দেবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS