শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

‘ফ্যামিলি গার্ড’ ফিচার নিয়ে এলো ইমো

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫৮ Time View

নিজস্ব প্রতিনিধিঃ সাইবার হামলা ও অনলাইন স্ক্যাম রোধ করবে ইমোর ‘ফ্যামিলি গার্ড’।

ব্যবহারকারীরা যেন নিরাপদ ও সুরক্ষিত উপায়ে ডিজিটাল কানেক্টিভিটি সেবা উপভোগ করতে পারেন, এজন্য ‘ফ্যামিলি গার্ড’ নামে এক ফিচার উন্মোচন করেছে ইমো। এর মাধ্যমে, ব্যবহারকারীদের সুরক্ষা ও গোপনীয়তা সম্পর্কিত বিষয়গুলো আরও শক্ত করলো প্ল্যাটফর্মটি। এ ফিচারের ফলে ব্যবহারকারীরা তাদের কাছের মানুষদের সুরক্ষা সংশ্লিষ্ট ঝুঁকি এবং হুমকি থেকে সুরক্ষিত রাখতে পারবেন। সুরক্ষিত কোনো অ্যাকাউন্টের ক্ষেত্রে যদি অস্বাভাবিক কোনো কর্মকাণ্ড দেখা যায় সেক্ষেত্রে অভিভাবকগণ সেফটি অ্যালার্ট পাবেন। এর মাধ্যমে অভিভাবকগণ অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে ব্যবহারকারীর অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখতে সহায়তা করতে পারবেন।

বাংলাদেশে বয়োজ্যেষ্ঠ ব্যক্তিদের মধ্যে সাইবার নিরাপত্তা নিয়েও সচেতনতার অভাব রয়েছে। পাশাপাশি, অনেকেই ডিজিটাল ডিভাইস ব্যবহারের ব্যাপারে অতোটা দক্ষ নন। যখন কোনো সুরক্ষিত অ্যাকাউন্টের ক্ষেত্রে অস্বাভাবিক ঘটনা; যেমন: লগ-ইন করার চেষ্টা, ফোন নম্বর পরিবর্তন এবং অপরিচিত ডিভাইস বা লোকেশন থেকে অ্যাকাউন্ট ডিলিটের চেষ্টার মতো অপ্রত্যাশিত কোনো প্রচেষ্টা দেখা যাবে, তখনই সম্ভ্যাব্য এসব ঝুঁকি থেকে অ্যাকাউন্টের সুরক্ষায় অভিভাবকগণ সেফটি অ্যালার্ট পাবেন। অভিভাবকগণ সিকিউরিটি অ্যালার্ট পাওয়া মাত্রই ‘রিমাইন্ড ফ্রেন্ড’ বাটনে ক্লিক করতে পারবেন। এর মাধ্যমে ওই ব্যবহারকারীর কাছে তাৎক্ষণিক বার্তা চলে যাবে; এছাড়াও, অ্যাকাউন্টের সুরক্ষায় অভিভাবক ওই অ্যাকাউন্টের ব্যবহারকারীর সাথে প্রাইভেটলি যোগাযোগ করতে পারবেন। এ ফিচার ব্যবহার করে, ইমো ব্যবহারকারীরা সাইবার হামলা ও অনলাইন স্ক্যাম থেকে স্বাচ্ছন্দ্যদায়কভাবে ও সহজে তাদের কাছের মানুষদের সুরক্ষিত রাখতে পারবেন।

বাংলাদেশে এ ধরনের নিরাপত্তা বিষয়ক ফিচার চালু করা প্রথম ইনস্ট্যান্ট কমিউনিকেশন প্ল্যাটফর্ম ইমো, যা প্রমাণ করে প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের সুরক্ষা ও নিরাপত্তাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে বিবেচনা করে। এছাড়াও, ব্যবহারকারীদের নিরাপত্তার প্রয়োজনীয়তাকে বিবেচনা করে, ইমো শীঘ্রই ‘ডিজঅ্যাপিয়ারিং মেসেজ’ নামে আরেকটি ফিচার নিয়ে আসবে, যা ব্যবহারকারীদের অন্যদের সাথে চ্যাট করার ক্ষেত্রে ব্যক্তিগত বার্তা নির্দিষ্ট সময় পর মুছে ফেলার সুযোগ করে দিবে। এবং সময়ের এ সীমা ব্যবহারকারীরা আগে নির্ধারণ করতে পারবেন। নির্দিষ্ট কিছু চ্যাট, পাশাপাশি নতুন বন্ধু বা সকল বন্ধুদের সাথে চ্যাট করার ক্ষেত্রে এ ফিচারটি প্রযোজ্য হবে। ব্যক্তিগত বার্তার নেতিবাচক ব্যবহার রোধ করে ব্যবহারকারীদের সর্বোচ্চ সুরক্ষা প্রদানে ইমো এ ফিচারটি নিয়ে আসবে।

ইমোঃ মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি পেজবাইটস ইনকর্পোরেশনের মালিকানাধীন ইমো একটি গ্লোবাল ইনস্ট্যান্ট কমিউনিকেশন প্ল্যাটফর্ম, যার লক্ষ্য সবচেয়ে সুবিধাজনক, ইন্টারেক্টিভ এবং মজাদার উপায়ে যোগাযোগ করার ব্যবস্থা তৈরি করে দেওয়া। সহজ অডিও এবং ভিডিও কমিউনিকেশন সার্ভিস প্রদানের মাধ্যমে ইমো বিশ্বব্যাপী ১৭০টিরও বেশি দেশে ৬২টি ভাষায় ২০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীদের সংযুক্ত করেছে। দূরত্ব ও সীমানা ভেঙে সহজ যোগাযোগ ব্যবস্থা তৈরি করার মাধ্যমে বাংলাদেশের মানুষদের এগিয়ে নিয়ে যাচ্ছে ইমো। ইমো অ্যাপটি এই লিংক থেকে ডাউনলোড করা যাবে: https://imo.onelink.me/7QOl/P3

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS