শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হাজারের নিচে, শনাক্ত ৩ লাখ ৩৮ হাজার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৯ Time View

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সংক্রমণ ও মৃত্যু- দুটোই কমেছে। এসময়ে ৭৭৪ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৩৮ হাজার ১২৮ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৩০ হাজার ৬০ জনে। এছাড়া মোট সংক্রমিত হয়েছেন ৬১ কোটি ৬৮ লাখ ৫৬ হাজার ২০১ জন।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৬৬৩ জন। এ সময়ে সংক্রমিত হন চার লাখ ৭১ হাজার ৮৩১ জন।

এদিকে, সবশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্য থেকে সেরে উঠেছেন পাঁচ লাখ ৯৪ হাজার ৪৫১ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৯ কোটি ৬২ লাখ ৮৪ হাজার ২৩৩ জন।

রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। এসময়ে দেশটিতে ৭৭ হাজার ৮০৪ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ১৮৬ জনের। জাপানে এ পর্যন্ত মোট মারা গেছেন ৪৩ হাজার ৫৩৩ জন এবং সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫ লাখ ৬৬ হাজার ১১৬ জন।

যুক্তরাষ্ট্রে এসময়ে ৭৯ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৩০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৮ হাজার ৬৫৬ জনের। এছাড়া মোট সংক্রমিত হয়েছেন ৯ কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৫৬১ জন।

এদিকে, আলোচ্য সময়ে দক্ষিণ কোরিয়ায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৪০০ জন। এ সময়ে মারা গেছেন ৫৭ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৪৩ লাখ ৫৯ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ২৭ হাজার ৭৮২ জন।

করোনাভাইরাসের সংক্রমণের বৈশ্বিক তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। তবে এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ১৬২ জন। দেশটিতে এ পর্যন্ত এক লাখ ৫৪ হাজার ৬৭২ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৮ লাখ ৯৩ হাজার ২৪৭ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ এবং মৃত্যুর সংখ্যার তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে আরও ৬০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ৬০৯ জন। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৬ লাখ ৮৫ হাজার ৪১০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৬ লাখ ২৭ হাজার ৯০ জন।

রাশিয়ায় একদিনে শনাক্ত ৫৮ হাজার ৩০৫ জন এবং মারা গেছেন ১০৭ জন। এসময়ে ইতালিতে ৩৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ১৫০ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোনো রোগীর মৃত্যু হয়নি। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৩৯ জনই রয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৪১ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত বেড়ে পৌঁছেছে ২০ লাখ ১৭ হাজার ৮৭ জনে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৬৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS