রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
ভৈরবে মাদক সন্ত্রাসী ও চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ১০ দফা দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন মাইগ্রেশনের দাবি আইচি মেডিকেলের ১৫০ শিক্ষার্থীর ভৈরবে হাসপাতালে ভর্তির পর খোঁজ নেননি পরিবার, ৪৮দিন পর ব্যক্তির মৃত্যু আইবিটিআরএ-তে ‘সার্টিফিকেশন কোর্স অন ট্রেজারি ডিলিংস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু শহীদ ছাত্র জনতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভা চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস স্ট্যান্ডার্ড ব্যাংকের আয়োজনে ‘ইনভেস্টমেন্ট অপারেশনস্ অ্যান্ড ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ মেট্রোরেলে ১৮ দিনে আয় ২০ কোটি টাকা

নিয়ন্ত্রণে এসেছে স্কয়ার ফার্মার আগুন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ১৩২ Time View

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের গাজীপুর কারখানায় লাগা আগুণ নিয়ন্ত্রণে এসেছে। প্রায় পৌনে ৮ ঘন্টা চেষ্টার পর এই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে রাত ১০ টা পর্যন্ত নিভু নিভু করে ইউনিটের অনেক জায়গায় আগুন জ্বলছিল। আগুন পুরোপুরি নেভাতে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট তখনো কাজ করছিল।

আগুনে কোনো প্রাণহানীর ঘটনার তথ্য পাওয়া যায়নি। তবে আগুন নেভাতে গিয়ে কারখানাটির বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ মিয়া ও স্থানীয়রা জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কাঁঠালিয়া এলাকাস্থিত স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড কারখানায় নতুন ভবনের লার্জ ভলিউম প্যারেন্টাল ইউনিটে দুপুর ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

জানা গেছে, আগুন লাগার খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের তিনটি ও মির্জাপুরের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না এসে বাড়তে থাকায় পরে মির্জাপুর থেকে আরও একটি, টাঙ্গাইলের সখিপুর থেকে দুটি ও ফায়ার সার্ভিসের হেডকোয়ার্টার থেকে দুটি ইউনিট এসে যুক্ত হয়। পরে অনেকগুলো ইউনিট সম্মিলিতভাবে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে।

এ রিপোর্চ লেখার সময় পর্যন্ত আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS