বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
৯ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ১ কোটি ২০ লাখ টাকা জরিমানা কাস্টমসে হয়রানি প্রতিরোধে এনবিআরের নির্দেশনা গণঅভ্যুত্থানে শহীদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা সর্বোচ্চ এক লাখ বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেবে জার্মানি ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ রেখে গেছে হাসিনা সরকার ২ স্বতন্ত্র পরিচালক পেল ডিএসই লংকাবাংলা ফাইন্যান্স, মাস্টারকার্ড ও প্রিয়শপ এর যৌথ উদ্যোগে সিএমএসএমই উদ্যোক্তাদের জন্য কো-ব্র্যান্ডেড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড চালু ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান: মির্জা ফখরুল আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ ও ঊর্ধ্বতন ব্যবস্থাপনা কর্তৃপক্ষের মধ্যে বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসগুলোর মতবিনিময় সভা অনুষ্ঠিত

ফ্রী-ফায়ার, পাবজি ও টিকটক বন্ধের আহবান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৫০ Time View

নিজস্ব প্রতিবেদকঃ ফ্রী ফায়ার পাবজি ও টিকটক বন্ধ করার আহবান জানিয়েছে ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ (এনসিবি’)র চেয়ারম্যান কাজী ছাব্বীর। কিশোর-কিশোরী ও তরুনদের কাছে ইদানীং জনপ্রিয় হয়ে উঠেছে ফ্রী ফায়ার ও পাবজি ও টিকটক। কোরিয়ান গেমস ব্লু হোয়েল ভিডিও চালু হওয়ার পর মাত্র কয়েক বছরের মধ্যেই এটি দ্রুত বাংলাদেশের কিশোর কিশোরী ও তরুণদের মাঝে বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে।

অন্যদিকে চায়নার তৈরি ফাইটার গেমস ফ্রী ফায়ার একই ভাবে ওই তরুন তরুনীদের কাছে জনপ্রিয় হয়ে ওঠেছে। এসব  গেমস  ব্যবহারের ফলে দিনে দিনে এর অপব্যবহারের মাত্রা এতটাই বৃদ্ধি পেয়েছে। ফলশ্রুতিতে নানাহ কর্মযজ্ঞের মাধ্যমে জঘন্যতম কিশোর গ্যাং সৃষ্টি হয়ে উঠেছে দেশের বিভিন্ন জায়গায়। ফলে নেশার টাকা  জোগাড় করতে এরা চুরি ছিনতাই চাদাবাজিতে লিপ্ত  হয়ে পরেছে কিশোর ও তরুন সমাজ। বিশেষ করে দিনের পর দিন মাদকাসক্ত ও চরমভাবে বিপথগামী হয়ে উঠেছে দেশের তরুন সমাজ। গভীর রাত পর্যন্ত জেগে থেকে  লেখা-পড়ার নামে এসব গেমস নিয়ে লিপ্ত থেকে  নানাহ রোগে আক্রান্ত হয়ে পরেছে কোমলমতি  কিশোর সমাজ।

ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ-এনসিবি’র চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা কাজী ছাব্বীর এক বিবৃতিতে জানান করোনা মহামারীতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায়   অনলাইন ভিত্তিক ক্লাসে পরিচয় হওয়ার কারণে  অভিবাবকরা তার নিষ্পাপ  সন্তানদের হাতে  ল্যাপটপ , এনড্রয়েড মোবাইল তুলে দিতে বাধ্য হয়েছিলেন। এই সুযোগটি বেশিরভাগই অপব্যবহার হচ্ছে।

পর্যায়ক্রমে তরুনরা এই গেমস গুলির প্রতি আসক্ত হয়ে পড়ছে ভয়ংকর  ভাবে। খেলাধুলায় অনাগ্রহী ও লেখাপড়া থেকে ছাত্র ছাত্রীদের মন উঠে গেছে, ছাত্র ছাত্রীদের মস্তিষ্কে ক্রমশই অস্বস্তি বাড়ছে। নিয়মিত খাওয়া দাওয়া ও কমে আসছে বাচ্চাদের। অপুষ্টিতে রোগাক্রান্ত হয়ে পরছে অনেক ছাত্রছাত্রী। তাই এ ধরনের গেমস গুলি বাংলাদেশে জরুরী ভিত্তিতে বন্ধ করতে সরকারকে আহ্বান জানিয়েছেন তিনি।

পাশাপাশি কাজী ছাব্বীর  আরও  জানান যে, ইনটারনেটে সহজলভ্য টিকটক, লাইকী, ভিগো  গেমসে আসক্তির প্রতিফলন হিসেবে পাড়া-মহল্লায় কোমলমতি তরুন সমাজের মধ্যে সংঘাত বাড়ছেই। যা  সমাজকে অশান্ত করে তুলছে। সমাজে বিরাজমান  শান্তি বিনস্ট হতে চলছে। দেশ ও জাতির ভবিষ্যত কল্যাণে জনস্বার্থে দ্রুত এসব বন্ধে দ্রুত  প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অন্তর্বর্তীকালীন  সরকারের প্রতি জোরালো ভাবে আহবান জানান এনসিবি’র চেয়ারম্যান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS