শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ১৩৬ Time View

নিজস্ব প্রতিবেদকঃ তীব্র এই তাপপ্রবাহে যেখানে স্কুল কলেজ বন্ধ করবেন শিক্ষামন্ত্রী, সেখানে সেই স্কুল কলেজ বন্ধ করতে হয় আদালতকে। যে শিক্ষামন্ত্রী সাধারণ অভিভাবক ও কোমলমতি বাচ্চাদের কথা ভাবে না সেই শিক্ষামন্ত্রীর আমরা পদত্যাগ চাই। শুধু ঘরের মধ্যে বসে না থেকে সাধারণ জনগণের কথা ভাবতে বলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার (৩০ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম’র উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমানের নির্দেশে সারাদেশে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ কর্মসূচিতে তিনি এ দাবি জানান।

জয়নুল আবদিন ফারুক বলেন, সরকারকে বলবো পদত্যাগ করুন, দেশের মানুষকে বাঁচান। লুট করবেন আপনারা, দুর্নীতি করবেন আপনারা আর তার প্রভাব সাধারণ জনগণের ওপর পড়বে এটা হতে পারে না। গত ১৫ বছরের অন্যায় অত্যাচারের মধ্য দিয়ে এই সরকার ক্ষমতায় আছে। বিনা কারণে দেশের অনেক মানুষকে গুম করেছে খুন করেছে, অন্যায়ভাবে গ্রেপ্তার নির্যাতন করেছে। এই তাপপ্রবাহে আওয়ামী লীগ নিশ্চুপ বসে আছে কেন?

তিনি আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার যে সিদ্ধান্ত তিনি নিয়েছেন এর জন্য তার বিরুদ্ধে মামলা করা উচিত। অনুষ্ঠান থেকে তিনি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের পদত্যাগ দাবি করেন।

জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম’র সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা ও সাংগঠনিক সম্পাদক এইচ. এম. স্বপন রানার পরিচালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নিশু,  বিএনপির শিশু বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব, বিএনপির সহ—তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী,  কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য মাওলানা নেসার,ওলামা দলের সিনিয়র যুগ্ন আহ্বায়ক মাওলানা আলমগীর হোসেন,  কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আজমল হোসেন পাইলট,  মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য ইসমাঈল হোসেন সিরাজী, জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ—সভাপতি মোঃ মজিবুর রহমান, শামসুজ্জোহা, এস কে জুয়েল, খলিল মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক জেসমিন জুই, সহ—সাধারণ সম্পাদক মোঃ শফিক, যুব বিষয়ক সম্পাদক মোঃ বরকত পাটোয়ারী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোঃ বেল্লাল পাটোয়ারী, জিসফ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ জাহাঙ্গীর ভূঁইয়া প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS