রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন

ভৈরবে দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

ইমন মাহমুদ লিটন 
  • আপডেট : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ২৯১ Time View

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জ ভৈরবে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন উপলক্ষে মানববন্ধন ও দুর্নীতি দমন প্রতিরোধে করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৯ ডিসেম্বর শনিবার উপজেলা চত্বরে মানববন্ধন শেষে উপজেলা পরিষদে বঙ্গবন্ধু হলরুমে এই সভার আয়োজন করা হয়। 

ভৈরব উপজেলা দুর্নীতি দমন ও প্রতিরোধ কমিটির সভাপতি ও রফিকুল ইসলাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ শরীফ আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন।

ভৈরব রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নজরুল ইসলাম রিপন এর স ালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক এসএম বাকী বিল্লাহ, দূর্নীতি দমন ও প্রতিরোধ কমিটির সহ-সভাপতি বাবু জিতেন্দ্র চন্দ্র দাস, ডা. হাবিবুর রহমান, পপি’র প্রোগ্রাম ম্যানেজার রাশেদুল হক, প্রথম আলো ভৈরব অফিস নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লা, নিসচা ভৈরব শাখার সাধারণ সম্পাদক আলাল উদ্দিন, দূর্নীতি দমন ও প্রতিরোধ কমিটির সদস্য দেলোয়ারা বেগম, ফাহমিদা সুলতানা, জান্নাতুল ইসলাম স্বপ্ন, সুজন আনিকা, পিয়াস আহমেদ প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশের প্রতিটি সেক্টরে দূর্নীতি হয়। এই দুর্নীতি কারো একার পক্ষে প্রতিরোধ করা সম্ভব নয়। এ জন্য প্রয়োজন সামাজিক আন্দোলন গড়ে তোলা। দুর্নীতির প্রধান কারণ হচ্ছে স্বার্থপরতা। স্বার্থ রক্ষার্থে মানুষ তার জায়গা থেকে দূর্নীতি করে। যে কোন দুর্নীতি বন্ধ করতে চাইলে সকল সমাজিক সংগঠনেন অংশ গ্রহণে আনবদোলন গড়ে তোলতে হবে। এ সময় বক্তারা আরো বলেন, নিজের নীতি আদর্শ ঠিক রাখলে দূর্নীতি মুক্ত হবে। আমাদের একটাই স্লোগান হোক আমরা দুর্নীতি করবো না কাউকে করতে দিবো না। প্রতিটি স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে দূর্নীতি দমন প্রতিরোধের সচেতনতা বাড়াতে হবে। তাদের মধ্যে দুর্নীতি বিরোধী শিক্ষা ছড়িয়ে দিতে হবে। দুর্নীতিতে সুখ নেই। দুর্নীতিবাজরা সুখী নেই সুখে থাকতে পারে না। দুর্নীতি প্রতিরোধ করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বক্তারা। 

রঙ বেরঙ্গের বেলুন উড়িয়ে মানববন্ধনের উদ্ধোধন করেন  ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন। মানববন্ধন ও আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, চিকিৎসক ও ব‍্যবসায়ীসহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিগণ অংশগ্রহণে করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS