শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্ন আর নেই

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ৪৩৪ Time View

ডেস্ক:অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তি এবং সর্বকালের সেরা লেগ স্পিনার শেন ওয়ার্ন ৫২ বছর বয়সে মারা গেছেন। ওয়ার্নের ব্যবস্থাপনা কর্মকর্তারা শনিবার ভোরে একটি বিবৃতিতে জানিয়েছে, ওয়ার্ন থাইল্যান্ডে হার্ট অ্যাটাকে মারা গেছেন।

বিবৃতিতে বলা হয়েছে, “শেনকে তার কক্ষে অচেতন অবস্থায় পাওয়া গেছে। দ্রুত হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করেও তাকে পুনরুজ্জীবিত করতে পাড়েনি”

যদিও ওয়ার্নের পরিবারের পক্ষ থেকে প্রথমে গোপন করার চেষ্টা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, “পরিবার ওয়ার্নের মৃত্যুর খবরটি গোপন রাখার অনুরোধ করে এবং যথাসময়ে আরও বিস্তারিত জানাবে বলে জানিয়েছে।”

ওয়ার্নের মৃত্যুর খবরটি ২৪ ঘন্টার মধ্যে অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য দ্বিতীয় বড় ধাক্কা। গত সপ্তাহে হার্ট অ্যাটাক করা আরেক অজি কিংবদন্তী ক্রিকেটার রড মার্শও শুক্রবার মারা গেছেন। ওয়ার্ন তার মৃত্যুর কয়েক ঘণ্টা আগে সাবেক ক্রিকেটার রডনি মার্শের ম্রিত্যুতে টুইটে লিখেছিলেন, ‘রড মার্শের মৃত্যুর খবর শুনে খুব খারাপ লাগছে। উনি ক্রিকেটের কিংবদন্তি ছিলেন। বহু তরুণ ক্রিকেটারের অনুপ্রেরণা ছিলেন। তিনি ক্রিকেটকে অনেক ভালোবাসতেন। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ক্রিকেটারদের অনেক কিছু দিয়েছেন।’

সর্বকালের সর্বশ্রেষ্ট লেগ স্পিনার খ্যাতি পাওয়া শেন ওয়ার্ন তার ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৭০৮টি টেস্ট উইকেট নিয়েছেন। যা একজন অস্ট্রেলিয়ান হিসেবে সর্বোচ্চ এবং মুত্তিয়া মুরালিধরনের পর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

১৯৯২ সালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট অভিষেক হওয়ার পর শেন ওয়ার্ন বিশ্ব ক্রিকেটে আধিপত্য বিস্তার করেন। যা তাকে টেস্ট ফরম্যাটে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যায়। ওয়ার্ন ১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের সদস্য ছিলেন। এছাড়া ১৯৯৩ থেকে ২০০৩ সালের মধ্যে পাঁচটি অ্যাশেজ জয়ী দলের সদস্য ছিলেন।

১৯৯২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ১৪৫টি টেস্টে ৭০৮ উইকেট নেন ওয়ার্ন। ম্যাচে ১০টি করে উইকেট নেন ১০ বার। ৩৭ বার নেন ৫ উইকেট। ১৯৯৩ সালে ওয়ানডে অভিষেকের পর ২০০৫ সাল পর্যন্ত ১৯৪টি ওয়ানডেতে নেন ২৯৩ উইকেট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS