বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

মৎস্য অধিদপ্তরের “ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তিসেবা সম্প্রসারণ প্রকল্প ২য় পর্যায়” প্রকল্প চলমান এ রাখাসহ সকল লিফদের চাকুরী জাতীয় করণের দাবীতে মানববন্ধন ও অনশন কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৪৬৫ Time View

নিজস্ব প্রতিনিধি (ছবি) হাসুঃ বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির আয়োজনে কেন্দ্রীয় কমিটির বিপ্লবী সভাপতি জনাব মোঃ রফিকুল ইসলাম বেলাল এর সভাপতিত্বে মানববন্ধন ও অনশন কর্মসূচীর কার্যক্রম শুরু করা হয়। সভা পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক জনাব মোঃ আব্দুস ছালাম, বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদ, কেন্দ্রীয় কমিটি। এ সময়ে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক জনাব মোঃ আব্দুর রহমান, বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদ, কেন্দ্রীয় কমিটি। মৎস্য অধিদপ্তরের “ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তিসেবা সম্প্রসারণ প্রকল্প (২য় পর্যায়) সংশোধিত” প্রকল্পের আওতায় ৪২৯৬ লিফগণ উক্ত মানববন্ধন ও অনশন কর্মসূচীতে অংশ গ্রহণ করেন।

আলোচ্য বিষয়ঃ প্রযুক্তি নির্ভর মাছ চায়ের লক্ষ্য অর্জনের উদ্দেশ্য ডিপিপি-র সংস্থান মোতাবেক ৪২৯৬ জন অত্র প্রকল্পের LEAF নিয়োগ প্রদান করেন মৎস্য অধিদপ্তর অত্র প্রকল্পের লিফগণ ২০০৯ সাল হতে অতি সামান্য বেতন নিয়ে কাজ করে আসছেন। কিন্তু বর্তমানে মাছ চাষে বাংলাদেশ বিশ্বের ২য়। এর সাফল্যের কারণ আমরা মাঠ পর্যায়ে প্রান্তিক মৎস্য চাষিদের কে মাছ চাষের আওতায় নিয়ে এসেছি। কিন্তু দুঃখের বিষয় হলো আমাদেরকে অতি সামান্য বেতন ভাতা দিয়ে জীবন যাপন করতে হচ্ছে। ৩০শে জুন ২০২২ চাকুরী হারানো আশংকায় ৪২৯৬ স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধি (LEAF)দের মৎস্য অধিদপ্তরের “ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তিসেবা সম্প্রসারণ প্রকল্প ২য় পর্যায়” প্রকল্প চলমান এ রাখাসহ সকল লিফদের চাকুরী জাতীয় করণের দাবীতে মানববন্ধন ও অনশন কর্মসূচী তাই আমরা বাধ্য হয়ে এই মানববন্ধন ও অনশন কর্মসূচী করতে মাঠে নেমেছি। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মানবতার মা আপনাকে অবগত করতে চাই যে। আমরা আজকে মাছ চাষে বিশ্বের মধ্যে ২য় হওয়ার পরেও আমাদের কোনও মূল্যায়ন নাই। কিন্তু কৃষিতে প্রতি ইউনিয়নে ৩-৪ জন করে মাঠ পর্যায়ে কাজ করছেন।

৪ দফা দাবী সমূহ-

১) মৎস্য অধিদপ্তরের “ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের” কার্যক্রম চলমান রাখাসহ স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধি (লিফ) দের চাকুরী স্থায়ী করণ এর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২) ইউনিয়ন পর্যায়ে সম্প্রসারণ পদ সৃষ্টি করে ইউনিয়ন পর্যায়ে সকল লিফগণকে পদায়ন করতে হবে।

৩) অত্র প্রকল্পের লিফদেরকে বাতিল না করে তাদেরকে পূর্ণ বহাল করতে হবে।

৪) সরকারি সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করতে হবে।

স্থানঃ জাতীয় প্রেসক্লাব

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS