বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেবে জার্মানি ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ রেখে গেছে হাসিনা সরকার ২ স্বতন্ত্র পরিচালক পেল ডিএসই লংকাবাংলা ফাইন্যান্স, মাস্টারকার্ড ও প্রিয়শপ এর যৌথ উদ্যোগে সিএমএসএমই উদ্যোক্তাদের জন্য কো-ব্র্যান্ডেড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড চালু ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান: মির্জা ফখরুল আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ ও ঊর্ধ্বতন ব্যবস্থাপনা কর্তৃপক্ষের মধ্যে বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসগুলোর মতবিনিময় সভা অনুষ্ঠিত দেশে প্রথমবারের মতো আর্মরশেল প্রটেকশনের ফোন নোট ৬০ এনেছে রিয়েলমি শেখ হাসিনাসহ সহযোগীদের বিচার দাবি ফারুক হাসানের বীরগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বাজারে আসা নিয়ে অনিশ্চয়তায় আইফোন ১৪

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১০৬ Time View

সাপ্লাই চেইন সংকটের কারণে নির্ধারিত সময়ে প্রকাশ্যে আসা নিয়ে অনিশ্চয়তায় আইফোন ১৪। কারণ চীনে করোনা মহামারি মোকাবিলায় আরোপিত লকডাউন উৎপাদন কার্যক্রমকে বাধাগ্রস্ত করেছে। তাই অ্যাপল সরবরাহকারীদের উৎপাদনের গতি বাড়ানোর আহ্বান জানিয়েছে।

এদিকে, করোনা অতিমারি মোকাবিলায় চীনে লকডাউনের কারণে আইফোন ১৪ নির্ধারিত সময় প্রকাশ্যে আসা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তাই অ্যাপল তার সরবরাহকারীদের উৎপাদন গতি বাড়াতে চাপ দিচ্ছে।

খবর: আরটি

এছাড়াও, চলতি বছরের সেপ্টেম্বর মাসে আইফোনের নতুন মডেলের ফোনগুলো অ্যাপলের প্রকাশ করার কথা রয়েছে। তবে ইঞ্জিনিয়ারিং ভেরিফিকেশন টেস্ট (ইভিটি), যেখানে উৎপাদকরা উৎপাদন শুরু করার আগে সমস্ত অংশ এবং প্রক্রিয়াগুলো চূড়ান্ত করে থাকে, সেটি বিলম্বিত হওয়ার কথা বলা হচ্ছে। যার ফলে নতুন মডেলগুলো প্রকাশ্যে আসার সময় সম্ভবত কয়েক সপ্তাহের জন্য পিছিয়ে যাবে।

অ্যাপলের স্বাভাবিক সময়সূচী অনুযায়ী উৎপাদকদের জুনের শেষের দিকে ইভিটি সম্পন্ন করার কথা রয়েছে। কিন্তু জানা গেছে, কমপক্ষে একটি মডেলের ইভিটি তিন সপ্তাহের জন্য পিছিয়ে গেছে। অর্থাৎ, এটি আনুষ্ঠানিক পণ্য প্রকাশ্যে আসার তারিখে প্রস্তুত থাকবে না, যদি নির্মাতারা কোনোভাবে দেরি হওয়ার জন্য ক্ষতিপূরণ না দিতে পারেন।

এর মানে হলো, আরও কোনো লকডাউনের মধ্যে পড়া যাবে না। আর এটি হওয়ার সম্ভাবনাকে বিশ্লেষকরা উড়িয়ে দিয়েছেন।

এর আগে আইফোন অ্যাসেম্বলার পেগাট্রন কোভিড-১৯ বিধিনিষেধের কারণে এই বছরের শুরুতে তাদের সাংহাই এবং কুনশান প্ল্যান্টের কাজ স্থগিত করে দেয়। এদিকে ৭ সপ্তাহ জুড়ে সাংহাইয়ের শহরব্যাপী লকডাউন চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অ্যাপল সরবরাহকারীর একজন নির্বাহী জানিয়েছেন, হারানো সময় পূরণ করা চ্যালেঞ্জিং। অ্যাপল এবং এর সরবরাহকারীরা উন্নয়নের গতি বাড়াতে ২৪ ঘণ্টা কাজ করছে। যদিও সাংহাইয়ে পুনরায় সব খোলার গতি বেশ ধীর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS