সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
ভৈরবে মাদক সন্ত্রাসী ও চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ১০ দফা দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন মাইগ্রেশনের দাবি আইচি মেডিকেলের ১৫০ শিক্ষার্থীর ভৈরবে হাসপাতালে ভর্তির পর খোঁজ নেননি পরিবার, ৪৮দিন পর ব্যক্তির মৃত্যু আইবিটিআরএ-তে ‘সার্টিফিকেশন কোর্স অন ট্রেজারি ডিলিংস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু শহীদ ছাত্র জনতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভা চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস স্ট্যান্ডার্ড ব্যাংকের আয়োজনে ‘ইনভেস্টমেন্ট অপারেশনস্ অ্যান্ড ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ মেট্রোরেলে ১৮ দিনে আয় ২০ কোটি টাকা

বিএনপির আমলে সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছিল:হুইপ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৩৯ Time View

দিনাজপুরঃ- বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সারের পিছনে কৃষক নয়, কৃষকের পিছনে সার-বীজ ঘুরে। বিএনপি-জামায়াতের আমলে সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছিল। এখন আর গুলি খেয়ে মরতে হয় না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষকের ঘরে ঘরে সার বীজ পৌঁছে দিচ্ছে। এখন দেশে পর্যাপ্ত পরিমান খাদ্য মজুদ রেখেই খাদ্য আবাদ করা হচ্ছে। যেন কোন মানুষ খাদ্যের জন্য কষ্ট না করে। কৃষক বাঁচলে বাঁচবে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১২মে) সকালে দিনাজপুর সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভর্তুকি মুল্যে) ২য় পর্যায়ে বরাদ্দ প্রাপ্ত ৬জন কৃষকদের মাঝে কৃষি যন্ত্র বিতরনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কৃষি ও কৃষকদের জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষকদের ভাগ্য পরিবর্তন হয়েছে। দেশে খাদ্যের অভাব নেই। মাথাপিছু আয় বেড়েছে। মানুষ শান্তিতে আছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য মাত্র ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ করে দিয়েছে। কৃষকরা এখন এই ব্যাংক পরিসেবা গ্রহণ করছেন। কৃষকরা এখন কৃষিকাজের জন্য সুদমুক্ত ও স্বল্প সুদে ঋণ পাচ্ছেন। ফলে প্রান্তিক কৃষকদের ভাগ্যের পরিবর্তন হচ্ছে। আর এগুলো সম্ভব হয়েছে শুধু মাত্র শেখ হাসিনার জন্য।

দিনাজপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জো¯œা, সদর উপজেলা কৃষি অফিসার নুর হাসান, কৃষি সম্প্রসারন অফিসার সুরভী আকতার প্রমুখ। এ ছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS