বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

আলিফ ইন্ডাস্ট্রিজের চাঁদা গ্রহণের সময় বাড়ছে না

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ২২৮ Time View

পুঁজিবাজারে তালিকাভুক্ত আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ২০০ কোটি টাকার মূলধন বাড়াতে চাঁদা উত্তোলনের সময় বৃদ্ধি চেয়ে করা আবেদন নাকোচ করে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিএসইসির ৯২০তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ।

সূত্র মতে, কোম্পানিটির পরিচালনা পর্ষদের পরিচালকগণের নিকট থেকে ২০০ কোটি টাকার মূলধন সংগ্রহে সাবস্ক্রিপশনের সময় বাড়ানোর আবেদন করা হয়। যেখান প্রতি শেয়ারের মূল্য ছিল ২২ টাকা। তবে কোম্পানি কর্তৃক নির্ধারিত সময়সীমার মধ্যে আলোচ্য মূলধন উত্তোলন করতে ব্যর্থ হওয়ায় সময় বৃদ্ধির আবেদন নাকোচ করেছে বিএসইসি। একইসঙ্গে কমিশন কর্তৃক ইস্যুকৃত আগের সম্মতিপত্রটি প্রত্যাহার করা হয়েছে।

জানা যায়, ২০২৩ সালের জানুয়ারি মাসে আলিফ ইন্ডাস্ট্রিজকে উদ্যোক্তা-পরিচালকদের নামে ২০০ কোটি টাকার শেয়ার ইস্যুর অনুমোদন দেয় বিএসইসি। সি অ্যান্ড এ টেক্সটাইলের ঋণ কমিয়ে উৎপাদনে ফেরাতে আলিফ ইন্ডাস্ট্রিজের উদ্যোক্তাকে শেয়ার ছেড়ে টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

তবে কোম্পানটির তৎকালীন শেয়ার মূল্য ছিল ৪৩ টাকা ৪০ পয়সা। এই শেয়ার থেকে ৪০ শতাংশ ছাড়ে উদ্যোক্তারা ২২ টাকা দরে নতুন শেয়ার ইস্যু করে বাজার থেকে ২০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পায়। ছয় মাসের ওয়েটেড এভারেজের ভিত্তিতে শেয়ারের এই মূল্য নির্ধারণ করা হয়েছে।

এর আগের একই ইস্যুতে বিএসইসি আলিফ ইন্ডাস্ট্রিজকে রূপান্তরযোগ্য বন্ড ছেড়ে বাজার থেকে ৩০০ কোটি টাকার উত্তোলনের অনুমতি দেয়। কিন্তু বন্ডের সাবস্ক্রিপশনের আলোর মুখ দেখেনি বিনিয়োগকারীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS