রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

বিদায়ী সপ্তাহে লেনদেন বেড়েছে ৯৪৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ১০ আগস্ট, ২০২৪
  • ১৮২ Time View

বিদায়ী সপ্তাহে সূচকের উত্থানে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। সপ্তাহটিতে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। সপ্তাহটিতে ৫০ হাজার ৫৪৫ কোটি টাকা বাজার মূলধন যোগ হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবস লেনদেন শুরুর আগে ডিএসইতে বাজার মূলধন ছিল ৬ লাখ ৫৩ হাজার ৩৬৮ কোটি টাকা। যা সপ্তাহের শেষ কার্যদিবস লেনদেন শেষে দাঁড়িয়েছে ৭ লাখ ৩ হাজার ৯১৩ কোটি টাকায়। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে বাজার মূলধন ৫০ হাজার ৫৪৫ কোটি টাকা বেড়েছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইতে ৩ হাজার ৩৩৯ কোটি ৮৬ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের সপ্তাহে হয়েছিল ২ হাজার ৩৯৪ কোটি ৬০ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ৯৪৫ কোটি ২৬ লাখ টাকা বেড়েছে।

সপ্তাহের ব্যবধানে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৯০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৯২৪ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই শরিয়াহ সূচক ১০৯ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৭৪ পয়েন্টে এবং ২ হাজার ১৩২ পয়েন্টে।

বিদায়ী সপ্তাহে ডিএসইতে মোট ৩৯৭ টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৩৩৯ টির, কমেছে ৪৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১ টির শতাংশের শেয়ার ও ইউনিট দর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS