বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

ব্যাংকাসুরেন্স সেবা চালু করল এমটিবি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ৮৯ Time View

ব্যাংকাসুরেন্স সেবা চালু করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি (এমটিবি)। এই সেবাটি চালু করে বাংলাদেশের ব্যাংকিং ও বীমা খাতে একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন স্থাপন করেছে ব্যাংকটি।

বৃহস্পতিবার (২৬ জুন)এক অনুষ্ঠানের মাধ্যমে সেবাটির উদ্বোধন করা হয়। এই সেবার গ্রাহকরা ২০২৪ সালের ২ জুলাই থেকে ব্যাংকের নির্দিষ্ট সংখ্যক শাখা থেকে ব্যাংকাসুরেন্স সেবা গ্রহণ করতে পারবেন।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও জিসিআরও চৌধুরী আখতার আসিফ ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিবিও মো. খালিদ মাহমুদ খান সহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা।

ব্যাংকাসুরেন্স হলো ব্যাংক এবং বীমা কোম্পানিগুলোর মধ্যে একটি সহযোগিতামূলক ব্যবস্থাপনা, যা ব্যাংকগুলোকে তাদের বিতরণ চ্যানেলের মাধ্যমে বীমা সেবা প্রদানের অনুমতি দেয়। বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক অনুমোদনের মাধ্যমে, এমটিবি এ ধরণের সেবা প্রদানের জন্য অনুমতিপ্রাপ্ত কয়েকটি ব্যাংকের মধ্যে অন্যতম। এমটিবি তাদের গ্রাহকদের জন্য বিস্তৃত পরিসরের বীমা সেবা অফার করতে শীর্ষস্থানীয় জীবন ও সাধারণ বীমা কোম্পানিগুলোর সাথে অংশীদারিত্ব গড়েছে, যার মধ্যে রয়েছে গার্ডিয়াান লাইফ ইন্সুরেন্স লিমিটেড, প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেড এবং গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

সৈয়দ মাহবুবুর রহমান বলেন, “আমাদের মূল্যবান গ্রাহকদের কাছে ব্যাংকাসুরেন্স সেবা চালু করতে পেরে আমরা আনন্দিত। এই উদ্যোগটি শুধু আমাদের সেবা প্রদানের মান উন্নত করবে না, সাথে সাথে আর্থিক সুরক্ষা ও ঝুঁকি ব্যবস্থাপনা উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের বৃহত্তর অর্থনৈতিক প্রবৃদ্ধিতেও অবদান রাখবে”।

ব্যাংকাসুরেন্স খাতে এমটিবি’র প্রবেশ গ্রাহকদের আরও বেশি সুবিধা এবং আস্থার সুযোগ করে দিবে, কারণ এখন তারা তাদের বিশ্বস্ত ব্যাংকিং অংশীদারের কাছ থেকে সরাসরি বীমা সেবা গ্রহণ করতে পারবেন। এই সেবাটি বাংলাদেশে বীমা প্রবেশাধিকার বৃদ্ধির লক্ষ্যে নির্ধারিত, যা একটি বৃহত্তর জনগোষ্ঠীকে আর্থিক সুরক্ষা এবং মানসিক স্বস্তি প্রদান করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS