সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
ভৈরবে মাদক সন্ত্রাসী ও চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ১০ দফা দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন মাইগ্রেশনের দাবি আইচি মেডিকেলের ১৫০ শিক্ষার্থীর ভৈরবে হাসপাতালে ভর্তির পর খোঁজ নেননি পরিবার, ৪৮দিন পর ব্যক্তির মৃত্যু আইবিটিআরএ-তে ‘সার্টিফিকেশন কোর্স অন ট্রেজারি ডিলিংস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু শহীদ ছাত্র জনতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভা চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস স্ট্যান্ডার্ড ব্যাংকের আয়োজনে ‘ইনভেস্টমেন্ট অপারেশনস্ অ্যান্ড ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ মেট্রোরেলে ১৮ দিনে আয় ২০ কোটি টাকা

৩৩ লাখ এমএমবিটিইউ এলএনজি কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ১০২ Time View
LNG

সিঙ্গাপুর থেকে এক হাজার ১৮৬ কোটি ৭৩ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে ৩৩ লাখ ৬০ হাজার এমএমবিটিইউ এলএনজি (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকার।

বুধবার (৩০ মার্চ) বিকেলে ভার্চুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

সভা শেষে অর্থমন্ত্রী বলেন, আজ অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির নবম ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১১তম সভা অনুষ্ঠিত হয়েছে। ক্রয় কমিটির অনুমোদনের জন্য (টেবিলে একটি উপস্থাপনসহ) ছয়টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে।

ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের তিনটি, কৃষি মন্ত্রণালয়ের দুটি এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের একটি প্রস্তাবনা ছিল। ক্রয়-কমিটির উত্থাপিত ছয়টি প্রস্তাবের মধ্যে পাঁচটির অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট অর্থের পরিমাণ দুই হাজার ছয় কোটি ৭১ লাখ ১৫ হাজার ৭৮২ টাকা।

অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম সাংবাদিকদের জানান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন পেট্রোবাংলা কর্তৃক সিঙ্গাপুরের এম/এস ভিটল এশিয়া পিটিই লিমিটেডের কাছ থেকে ৩৩ লাখ ৬০ হাজার এমএমবিটিইউ এলএনজি ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় হবে এক হাজার ১৮৬ কোটি ৭৩ লাখ ১০ হাজার টাকা।

এর আগে গত ২৩ মার্চ পেট্রোবাংলা কর্তৃক এক কার্গো এলএনজি সিঙ্গাপুরের একই প্রতিষ্ঠান থেকে ২৪১ কোটি ৪৮ লাখ ৬৭ হাজার ১৯২ টাকায় ৩৩ লাখ ৬০ হাজার এমএমবিটিইউ এলএনজি ক্রয়ের অনুমোদন দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর »

Advertisement

Ads

Address

© 2024 - Economic News24. All Rights Reserved.

Design & Developed By: ECONOMIC NEWS